২৩ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, সোমবার

আগুন-সন্ত্রাসের সুচনা করেছে বিএনপি : প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ শুক্রবার, এপ্রিল ১২, ২০১৯, ৭:৪১ অপরাহ্ণ

ঢাকা : মাদ্রসা ছাত্রী নুসরাতকে আগুন দিয়ে পুড়িয়ে মারার সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে বলেও জানান তিনি।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনের আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সভার শুরুতে সূচনা বক্তব্যে আরো বলেন, এ ঘটনার সঙ্গে জড়িত কয়েকজনকে ধরা হয়েছে। বাকিদেরও ধরা হবে। প্রত্যেককে বিচারের আওতায় আনা হবে। নুসরাতের সুচিকিৎসার ব্যবস্থা করতে চেষ্টা করা হয়েছিল। কিন্তু সে সুযোগ পাওয়া গেলো না।

বিএনপি আগুন সন্ত্রাসের সুচনা করেছে-অভিযোগ করে তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানিরা আগুনে পুড়িয়ে মানুষ মেরেছে। আর ২০১৪ ও ১৫ সালে বিএনপি-জামায়াত আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মেরেছে। পাশাপাশি ভবন নির্মাণের সময় আগুন প্রতিরোধে ব্যবস্থা গড়ে তোলাসহ ভবন ব্যবহারকারীদের সচেতন হওয়ার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

দেশের বিভিন্ন সময়ের ইতিহাস তুলে ধরে আওয়ামী লীগকে উন্নয়নের দল হিসেবে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠান করতে কাউকে সরকারের অনুমতি নিতে হবে না।এছাড়া, সূচনা বক্তব্যে দেশবাসীকে বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী।

একুশে/আরসি/এসসি