২১ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, শনিবার

দুষ্কৃতকারী জেলেদের হাত থেকে হালদা রক্ষায় সমন্বিত শপথ

প্রকাশিতঃ শনিবার, এপ্রিল ১৩, ২০১৯, ৪:৪৪ অপরাহ্ণ

চট্টগ্রাম : নগরীর মোহরায় হালদা নদীর মা মাছ রক্ষায় সচেতনতামূলক কর্মশালা হালদার ব্রুড (মা-বাবা মাছ) মাছ রক্ষায় স্থানীয়দের অংশগ্রহণ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে নগরীর ওয়াসার হালদা নদীর পাড়ে জেলেদের অংশগ্রহণমূলক এই কর্মশালায় বক্তারা বলেন, হালদা বাংলাদেশের লাইফ লাইন। এই নদী বাঁচলে দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে, তাই এই হালদাকে রক্ষায় সবার আগে আমাদের সচেতন হবে।

কর্মশালায় জেলেরা বলেন, পর্যাপ্ত ভর্তুকি দিলে তাদের আর নিষিদ্ধ সময়ে মাছ ধরার প্রয়োজন পড়ে না। সভায় উপস্থিত সবাই আজ থেকে হালদার দূষণ, দুষ্কৃতকারী জেলেদের হাত থেকে হালদাকে রক্ষায় একসাথে কাজ করার শপথ নেন।

কর্মশালায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরির প্রফেসর ও কো-অর্ডিনেটর ড. মো. মনজুরুল কিবরীয়া, আইডিএফের পরিচালক প্রফেসর শহীদুল আমিন, আইডিএফ-এর অতিরিক্ত নির্বাহী পরিচালক প্রফেসর নিজাম উদ্দিন, টিম’ ৮৯ এর সদস্যবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং স্থানীয় জেলেরা।

কর্মশালার আয়োজন করেন মোহরা ঐতিহ্যবাহী বিদ্যালয় এ এল খান উচ্চ বিদ্যালয়ের ৮৯ ব্যাচের শিক্ষার্থীদের অরাজনৈতিক সংগঠন টিম ’৮৯। সহযোগিতায় ছিলেন আইডিএফ ও পিকেএসএফ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টিম ’৮৯ এর সভাপতি মুজিব মঈনুদ্দিন। উপস্থাপনায় ছিলেন টিম ’৮৯-এর সম্পাদক মোহাম্মদ তারেক।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি/এটি