২৩ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, সোমবার

বিটিভিকে সমাদৃত ও গ্রহণযোগ্য করতে হবে: মেয়র আ জ ম নাছির

প্রকাশিতঃ শনিবার, এপ্রিল ১৩, ২০১৯, ১২:০১ অপরাহ্ণ


চট্টগ্রাম: বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠানের মান বাড়ানোর প্রতি তাগিদ দিয়েছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

শনিবার সকালে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে আনুষ্ঠানিক ৯ ঘণ্টার অনুুষ্ঠান সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র আ জ ম নাছির বলেন, এক সময় চট্টগ্রামবাসীর আক্ষেপ ছিল। আমাদের সুযোগ আছে, আমাদের সামর্থ্য আছে, সম্ভাবনাও আছে। সেই সুযোগ, সম্ভাবনাকে আমরা কাজে লাগাতে পারছি না। আমাদের যে সুযোগটি ছিল এটি বাস্তবে রূপ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘প্রধানমন্ত্রীর নির্দেশে স্বল্প সময়ের মধ্যেই চট্টগ্রাম কেন্দ্রকে পূর্ণাঙ্গ টেলিভিশন হিসেবে প্রচার করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেন তথ্যমন্ত্রী। আগামীকাল রোববার থেকেই এখানে ৯ ঘন্টার সম্প্রচার শুরু হতে যাচ্ছে। এজন্য আমি চট্টগ্রামবাসীর পক্ষ থেকে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

মেয়র বলেন, এ অঞ্চলে আমাদের নিজস্ব ঐতিহ্য আছে। আমাদের গর্ব করার মতো ইতিহাস আছে। আমাদের এ অঞ্চলের সংস্কৃতি অনেক সমৃদ্ধ। আমাদের প্রত্যাশা, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে যারা দায়িত্বপ্রাপ্ত তারা এ প্রত্যাশা পূরণ করার জন্য আন্তরিকভাবেই এগিয়ে আসবেন। যারা বিভিন্ন অনুষ্ঠানের সাথে সম্পৃক্ত আছেন, আপনারা সকল সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে স্ব স্ব অবস্থান থেকে সহায়তা করবেন এবং ভূমিকা রাখবেন- এটা আমরা প্রত্যাশা।

চট্টগ্রামের নগরপিতা আ জ ম নাছির বলেন, শুধু সম্প্রচারের ঘন্টা বৃদ্ধি পেলে হবে না, অনুষ্ঠানের মানও বৃদ্ধি পেতে হবে। দর্শকদের কাছে এটাকে গ্রহণযোগ্য ও সমাদৃত হতে হবে। আপনাদের সামনে যে সুযোগটি সৃষ্টি হয়েছে, এটিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে আপনাদেরকে শতভাগ সফল হতে হবে। এটি আপনাদের কাছে আমি প্রত্যাশা করি।

‘এসব কথা বলার কারণ, আমার কাছে কম-বেশী সবাই আসেন, যোগাযোগ করেন। একজন আরেকজনের সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করেন। আমি কিন্তু সবাইকে বুঝাতে আপ্রাণ চেষ্টা করি, সবাইকে এটা উপলব্ধিতে আনতে হবে, যে সুযোগ সৃষ্টি হয়েছে সেটা ঐক্যবদ্ধ চেষ্টার মাধ্যমেই আমাদের কাজে লাগাতে হবে। কাউকে বাদ দিয়ে নয়।’ যোগ করেন মেয়র।

তিনি বলেন, আমরা এখানে যারা উপস্থিত হয়েছি, আসুন আমরা সবাই মিলে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো বেশী গ্রহণযোগ্য করে গড়ে তুলি। বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের যে পরিকল্পনা আছে সেটাকে কার্যকর করার ক্ষেত্রে আমরা সবাই সহযোগিতা করবো। এটা আসলে আমাদের সম্পদ। এই সম্পদ আমাদেরকে রক্ষা করতে হবে। এটাকে অন্তরে ধারণ করতে হবে। সেভাবে সহযোগিতা করতে হবে।

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জিএমকে শতভাগ সহযোগিতা তো বটেই সামর্থ্যরে বাইরে গিয়েও সহযোগিতা করে আসছেন বলেও জানান মেয়র আ জ ম নাছির।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। অন্যদের মধ্যে তথ্যসচিব আবদুল মালেক, বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত পহেলা বৈশাখ রোববার থেকে বর্তমানের ৬ ঘণ্টার সম্প্রচারের পরিবর্তে নিয়মিত ৯ ঘণ্টা অনুষ্ঠান সম্প্রচার হবে। এর মাধ্যমে চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের আকাঙ্খার প্রতিফলন ঘটবে। বর্তমানে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র থেকে বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত অনুষ্ঠান সম্প্রচার করা হয়।

পহেলা বৈশাখ থেকে ৩ ঘন্টা সম্প্রচার সময় বেড়ে যাওয়ায় প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ১২টা পর্যন্ত সম্প্রচার চলবে বলে জানিয়েছেন বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জিএম নিতাই কুমার ভট্টাচার্য।