২১ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, শনিবার

সিঙ্গাপুরে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় বর্ষবরণ

প্রকাশিতঃ সোমবার, এপ্রিল ১৫, ২০১৯, ১০:৪৫ পূর্বাহ্ণ

ওমর ফারুকী শিপন, সিঙ্গাপুর : সিঙ্গাপুরে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন করেছেন প্রবাসী বাংলাদেশিরা। রবিবার সিঙ্গাপুরের মার্সেলিং পার্কে বেঙ্গলি কমিউনিটি সিঙ্গাপুর (বিসিএস) নববর্ষ উদযাপনের আয়োজন করে।

সকাল সাড়ে দশটায় মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর খেলাধুলা, বাঙালি খাবার পান্তা ইলিশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বাংলা নতুন বছর ১৪২৬ সালকে বরণ করেন প্রবাসী বাংলাদেশিরা।

দিনব্যাপী এ অনুষ্ঠানের প্রথম পর্ব শুরু হয় স্বদেশি খাবার পরিবেশনের মাধ্যমে। বিদেশের মাটিতে বর্ণিল আয়োজন উপস্থিত সবাইকে আনন্দিত করে তোলে। যেন প্রবাসের মাটিতে এক টুকরো বাংলাদেশ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রবাসী বাঙালি পরিবারের সদস্যদের পাশাপাশি অভিবাসী কর্মীদের সংগীত দল ফ্রিডম ব্যান্ড সংগীত পরিবেশন এবং সিঙ্গাপুরে অবস্থানরত শিশু-কিশোররা নৃত্য পরিবেশন করে।

বেঙ্গলী কমিউনিটি সিঙ্গাপুর (বিসিএস)এর প্রেসিডেন্ট উত্তম কুমার নাগ, সেক্রেটারি হরি দাস বসাক ও জহরলাল সুত্রাধর ও অন্যান্য সদস্যদের পাশাপাশি সিঙ্গাপুর প্রবাসী, শিশু-কিশোর-বৃদ্ধসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অনুষ্ঠানটি উপভোগ করেন।

বেঙ্গলী কমিউনিটি সিঙ্গাপুরের প্রেসিডেন্ট উত্তম কুমার নাগ বলেন, আগামী দিনে স্বদেশি সংস্কৃতি বিদেশিদের কাছে তুলে ধরতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করব। আশাকরি বিদেশের মাটিতেও আমাদের সন্তানরা তাদের বুকে লালন করে বাংলার সংস্কৃতি ও ঐতিহ্য।

একুশে/ওএফএস/এটি