শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ঐক্যবদ্ধ থাকলে কোনো ষড়যন্ত্র কাজে আসবে না’

প্রকাশিতঃ ১৫ অগাস্ট ২০২০ | ১০:৪৮ অপরাহ্ন


ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি : মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তি ঐক্যবদ্ধ থাকলে কোনো ষড়যন্ত্র কাজে আসবে না মন্তব্য করেছেন চট্টগ্রাম-২ আসনের সংসদ সদস্য ও তরিকত ফেডারেশনের চেয়ারম্যন সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

শনিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফটিকছড়ির মুক্তিযোদ্ধা জহরুল হক হলে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, “বঙ্গবন্ধুর পাঁচ খুনি আব্দুর রশীদ, শরীফুল হক ডালিম, মোসলেম উদ্দিন, রাশেদ চৌধুরী ও এবিএমএইচ নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানাচ্ছি। তারা এ দেশকে পাকিস্তানি কায়দায় পরিচালনার জন্য ইতিহাসের এই জঘন্যতম হত্যাকাণ্ড ঘটিয়েছে। আর এর জন্যই আইন করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে দিয়েছিল। পঁচাত্তরের খুনিদের প্রেতাত্মারা এখনও ষড়যন্ত্র করে যাচ্ছে।

সাংসদ আরো বলেন, “পঁচাত্তরের ১৫ আগস্টের খুনিদের প্রেতাত্মারা এখনও বসে নেই। তারা বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে ষড়যন্ত্র করেই যাচ্ছে। মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তি ঐক্যবদ্ধ থাকলে কোনো ষড়যন্ত্র কাজে আসবে না। সবাই ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত করব- এটা আজকের দিনে আমাদের শপথ।

উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদুল আরেফিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, মহিলা সাংসদ খাদিজাতুল আনোয়ার সনি ও উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, মহিলা ভাইস-চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা,ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ছালামত উল্লাহ চৌধুরী শাহীন, সহকারি কমিশনার (ভূমি) জিসান বিন মাজেদ, ফটিকছড়ি পৌর মেয়র ইসমাঈল হোসেন, ফটিকছড়ি থানার ওসি বাবুল আক্তার প্রমুখ।

আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে শোক দিবস উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসন, থানা পুলিশসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন।