মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭

অভির হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করুন : আমীর খসরু

প্রকাশিতঃ মঙ্গলবার, জুন ৩০, ২০২০, ১১:০৭ অপরাহ্ণ

চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগর ছাত্রদলকর্মী মীর সাদেক এলাহী অভির হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। আজ মঙ্গলবার (৩০ জুন) নিহত অভির মায়ের সাথে কথা বলে সমবেদনা জানান তিনি।

পরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সর্বগ্রাসী মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়ে জোর প্রতিবাদ করায় অভিকে সশস্ত্র সন্ত্রাসীরা নৃশংসভাবে হত্যা করেছে। এই হত্যার ঘটনা আবারও প্রমাণ করলো, সরকারের আশ্রয় প্রশ্রয়ে লালিত সন্ত্রাসীরা দেশের মানুষের প্রতিবাদী কণ্ঠকে নির্মূল করতে চায়।

অভি হত্যাকাণ্ডের এক সপ্তাহ পার হয়ে গেলেও সন্ত্রাসীরা এখনও গ্রেপ্তার না হওয়ায় বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, সরকারের আশকারাতেই অপরাধীরা চট্টগ্রামসহ দেশব্যাপী লাগামহীন খুনোখুনিতে মেতে উঠেছে। দেশে আইনের শাসন নেই বলেই সন্ত্রাসীরা প্রকাশ্যে ঘুরলেও প্রশাসন তাদের গ্রেপ্তার করছে না।

আমীর খসরু প্রশ্ন রাখেন, সন্ত্রাসীদের খুঁটির জোর কোথায়? তিনি মীর সাদেক এলাহী অভি হত্যার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানুষের জানমালের নিরাপত্তা ও স্বাস্থ্য সেবা দিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে অভিযোগ করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, চট্টগ্রামে করোনা মোকাবেলায় সরকারের অব্যবস্থাপনার চিত্র ফুটে ওঠেছে। বর্তমানে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। অক্সিজেন ও আইসিইউ’র অভাবে মানুষ মারা যাচ্ছে।

তিনি বলেন, করোনার নমুনা পরীক্ষার কিটের সংকট এখন চট্টগ্রামবাসীর জন্য মরার উপর খাড়ার গা’র অবস্থা। এখন আবার নতুন করে নমুনা পরীক্ষায় ফি নির্ধারণ করা স্বাস্থ্য ব্যবস্থার উপর চরম আঘাত।