রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

অনিয়মে যুক্ত ঠিকাদারদের কালো তালিকাভুক্তির হুঁশিয়ারি মেয়র নাছিরের

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০, ৭:১৭ অপরাহ্ণ


চট্টগ্রাম : অযৌক্তিক সময়ক্ষেপণ করে কাজ ঝুলিয়ে রাখা এবং নিম্নমানের কাজ বুঝিয়ে দেওয়ার প্রবণতা সহ্যের সীমা হারিয়েছে উল্লেখ করে ঠিকাদারদের লাইসেন্স বাতিলসহ কালোতালিকাভুক্ত করার হুঁশিয়ারি দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (২ জুলাই) নগরীর টাইগারপাসস্থ সিটি কর্পোরেশসনের নতুন কার্যালয়ের সন্মেলন কক্ষে প্রকৌশলী ও ঠিকাদারদের বৈঠকে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

আগামী নভেম্বর মাসে পোর্ট কানেকটিং রোড়ের কাজ এবং জুলাই মাসের মধ্যে ড্রেন, মিডআইল্যান্ডসহ বাকি কাজ শেষ করার নির্দেশনা দিয়ে তিনি আরও বলেন, কোনো কোনো ঠিকাদার চুক্তির সীমা লঙ্ঘন করে দীর্ঘসূত্রতার আশ্রয় নেওয়াতে জনদুর্ভোগ বাড়ছে এবং সরকার ও সিটি কর্পোরেশন প্রশ্নবিদ্ধ হচ্ছে।

তিনি বলেন, আমি বার বার সতর্ক করে দেওয়া পরও কোনো কোনো ঠিকাদার এক্ষেত্রে চরম উদাসীনতা প্রদর্শন করে যাচ্ছেন এবং নানা ধরণের অযৌক্তিক অজুহাত খাড়া করছেন। যৌক্তিক কারণ থাকলে তা গ্রহণ করার মানসিকতা আমার আছে। কিন্তু অযৌক্তিক সময়ক্ষেপণ করে কাজ ঝুলিয়ে রাখা এবং নিন্মমানের কাজ বুঝিয়ে দেওয়ার প্রবণতা সহ্যের সীমা হারিয়েছে।

নির্ধারিত সময়ে কাজ শেষ না হলে কোনো ধরনের ওজর-আপত্তি গ্রাহ্য করা হবে না এবং সংশ্লিষ্টদের শাস্তির মুখোমুখি হতে হবে বলে জানান তিনি।

উক্ত বৈঠকে চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোসাইন, কামরুল ইসলাম, মনিরুল ইসলাল, আবু ছালেহ, নির্বাহী প্রকোশলী ফরহাদুল আলম, অসিম বড়ুয়া, আবু সিদ্দিক, বিপ্লব দাস, আবু সাদাত মুহাম্মদ তৈয়ব সহকারী প্রকৌশলী মুহাম্মদ আশিকুর রহমান, ঠিকাদার মুহাম্মদ মনজুর আলম, জাইকার মুহাম্মদ মাহবুবুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।