শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

পার্কভিউতে অবহেলায় আ.লীগ নেতার মৃত্যু, ব্যাখ্যা চাইবে সার্ভিল্যান্স টিম

প্রকাশিতঃ ৩ জুলাই ২০২০ | ৩:৩৯ অপরাহ্ন


চট্টগ্রাম : নগরের বেসরকারি পার্কভিউ হাসপাতালে কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হোসেন বাঁচা সওদাগরের মৃত্যুর ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হচ্ছে।

চিকিৎসায় অবহেলার কারণে মৃত্যুর অভিযোগের প্রেক্ষিতে এ বিষয়ে ব্যাখ্যা চেয়ে হাসপাতাল বরাবর নোটিশটি পাঠানো হচ্ছে চট্টগ্রামে বেসরকারি হাসপাতালের চিকিৎসা সেবা মনিটরিংয়ে গঠিত সার্ভিল্যান্স টিমের পক্ষ থেকে।

শুক্রবার (৩ জুলাই) একুশে পত্রিকাকে বিষয়টি নিশ্চিত করেছেন সার্ভিল্যান্স টিমের আহবায়ক ও চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. মিজানুর রহমান।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২ জুলাই) সকালে প্রায় দুই ঘন্টা পার্কভিউ হাসপাতালের জরুরি বিভাগে আইসিইউ না পেয়ে মারা যান কর্ণফুলী উপজেলার শিকলবাহা ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ হোসেন। তার মৃত্যুর ঘটনায় স্বজনদের অভিযোগের ভিত্তিতে একুশে পত্রিকায় ‘অবহেলায় আওয়ামী লীগ নেতার মৃত্যুর অভিযোগ, পার্কভিউর বিরুদ্ধে মামলার প্রস্তুতি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

এছাড়াও একই বিষয়ে নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নরুল আজিম রনির অভিযোগের ভিত্তিতে পার্কভিউ হাসপাতালকে কারণ দর্শানোর সিদ্ধান্ত নিয়েছে সার্ভিল্যান্স টিম। এর মধ্যে কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বিকে শনিবার এই বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

সার্ভিল্যান্স টিমের আহ্বায়ক মো. মিজানুর রহমান বলেন, পার্কভিউ হাসপাতালে অবহেলাজনিত কারণে মোহাম্মদ হোসেন নামে একজনের মৃত্যুর বিষয়ে প্রকাশিত সংবাদটি আমাদের নজরে এসেছে এবং একজন রাজনৈতিক নেতাও অভিযোগ করেছেন। আমি চট্টগ্রামের সিভিল সার্জনকে বলেছি এই বিষয়ে পার্ক ভিউ হাসপাতালকে শোকজ নোটিশ পাঠানোর জন্য। ব্যক্তিগতভাবে আমি সেই হাসপাতালের একজন জিএম এর সাথে এই বিষয়ে কথা বলেছি। বিষয়টা কি জানতে চেয়েছি। তারা বিভিন্ন যুক্তি দেখিয়েছেন। তাদের আইসিইউ খালি ছিল না বলেছে। এটা তাদের বক্তব্য। তারা সত্য বলছেন কিনা আমি নিশ্চিত না। এজন্য আমি সিভিল সার্জনকে সেই হাসপাতালের কাছে ফরমালি ব্যাখা চাওয়ার জন্য বলেছি।

এ বিষয়ে সার্ভিল্যান্স টিমের সদস্য সচিব ও জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, পার্ক ভিউ হাসপাতালকে একটা অভিযোগের ভিত্তিতে শোকজ করা হবে। আমরা এটা বিভিন্ন সময় করি। রোগী মৃত্যুর যে অভিযোগ স্বজনরা করছেন তার জবাব চাওয়া হবে। আগামীকাল এই নোটিশ পাঠানো হবে। এরপর তাদের জবাব সার্ভিল্যান্স কমিটির কাছে পেশ করবো।