মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

ছদ্মনামে বাসা ভাড়া নিয়েও শেষ রক্ষা হল না

প্রকাশিতঃ শনিবার, জুলাই ৪, ২০২০, ৩:৫৬ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের বাকলিয়ায় প্রায় ১৫ মাস আগে লোকমান হত্যা মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার বাকলিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, শুক্রবার রাতে পটিয়া থানাধীন হুলাইন এলাকা থেকে লোকমান হত্যার আসামি এমদাদুল হক আকাশকে (২২) গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার এমদাদুল হক আকাশ পটিয়ার হুলাইন ইয়াছিন আওলিয়া মাজারের পাশের ফরিদ মেম্বারের বাড়ীর আব্দুল মান্নানের ছেলে। তিনি নগরের চকবাজারের ডিসি রোড, বাম্পার কলোনীতে থাকতেন।

এর আগে গত বছরের ৬ এপ্রিল বাকলিয়ার খালপাড় এলাকায় গভীর রাতে গুলিতে নিহত হন লোকমান হোসেন রনি (৩৫) নামের এক ব্যক্তি। এক কিশোরীর সাথে প্রেমের সম্পর্ক নিয়ে লোকমান ও সাইফুল নামে দুই কথিত বড়ভাইয়ের নেতৃত্বে থাকা কিশোর গ্রুপের মধ্যে মারামারি জেরে এ হত্যাকাণ্ড ঘটেছিল।

এ ঘটনার পর পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে সাইফুল নিহত হন।

বাকলিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, লোকমান হত্যার ঘটনায় গ্রেপ্তার জিয়াউদ্দিন বাবলু জবানবন্দিতে হত্যার ঘটনায় এমদাদুল হক আকাশের সংশ্লিষ্টতা উঠে আসে। নিহত লোকমানের রক্ত পানি দিয়ে পরিষ্কার করেছিল এমদাদুল। ঘটনার পর থেকে সে পলাতক ছিল।

পুলিশের কাছ থেকে বাঁচার জন্য নানা কৌশল নিয়েছিল এমদাদুল হক আকাশ। তার এক আত্মীয় আলমের জন্ম নিবন্ধন ও এসএসসি’র সার্টিফিকেট ব্যবহার করে ছদ্মনাম ধারণ করে পটিয়ার হুলাইন এলাকায় ভাড়া বাসায় বসবাস করে আসছিল সে। কিন্তু শেষ রক্ষা হয়নি।