বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

রাঙ্গুনিয়ায় করোনাবিষয়ক ফোকাল পারসন ডা. ফোরকান আক্রান্ত

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০, ৯:৫৮ পূর্বাহ্ণ


রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ও করোনাবিষয়ক ফোকাল পারসন মো. ফোরকান উদ্দিন সিকদারের (২৮) করোনা শনাক্ত হয়েছে। বুধবার (৮ জুলাই) উপজেলায় নতুন শনাক্ত ৪ জনের মধ্যে তিনিও আছেন।

গত তিন মাস ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা উপসর্গ ও আক্রান্ত রোগীদের চিকিৎসা দিয়ে আসছেন ডা. মো. ফোরকান উদ্দিন সিকদার। হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনা আক্রান্তদের ফলোআপ করেছেন। হোম আইসোলেশনে থাকা করোনা আক্রান্তদের মুঠোফোনে চিকিৎসা ও পরামর্শ দিয়ে গেছেন।

ডা. ফোরকান উদ্দীন সিকদার জানান, তিনি হাসপাতালে ফ্লু কর্নারে নিয়মিত করোনা উপসর্গ নিয়ে আসা রোগীদের চিকিৎসা দিতেন। হাসপাতাল থেকে তিনি করোনা সংক্রমিত হতে পারেন ধারণা করছেন। তার মৃদু উপসর্গ রয়েছে। বাড়িতে আইসোলেশনে রয়েছেন তিনি।

ফোরকান উদ্দীন সিকদারের বাড়ি রাঙ্গুনিয়ার পৌরসভার সৈয়দবাড়ি এলাকায়। তিনি ৩৯ তম বিসিএসে সহকারী সার্জন পদে সুপারিশপ্রাপ্ত হয়েছিলেন। এরপর গত বছরের ডিসেম্বর মাসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিক্যাল অফিসার হিসেবে যোগ দেন তিনি। এর আগে তিনি বরিশালের একটি বেসরকারি হাসপাতালে কর্মরত ছিলেন।

ফোরকান উদ্দীন সিকদার ২০১৭ সালের জানুয়ারিতে বরিশাল মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। এর আগে চট্টগ্রাম সরকারি সিটি কলেজ থেকে এইচএসসি পাশ করেন তিনি।

ফোরকান উদ্দীন সিকদারের সহধর্মীনিও একজন চিকিৎসক। বরিশালের একটি বেসরকারি হাসপাতালে তিনি কর্মরত রয়েছেন।