রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

বৌদ্ধ ভিক্ষুর ছবি সম্বলিত আইডিতে রাসূলের অবমাননা, আইসিটি অ্যাক্টে মামলা

প্রকাশিতঃ শনিবার, জুলাই ১১, ২০২০, ৯:৫৮ অপরাহ্ণ


চট্টগ্রাম : রুমন হিমু এবং রানা সাধু নামক আইডি থেকে ইসলাম ও হযরত মুহাম্মদ (স.) নিয়ে অশালীন, কুরুচিপূর্ণ মন্তব্য করার দায়ে এই দুই আইডির বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় আইসিটি অ্যাক্টে মামলা হয়েছে।

শনিবার (১১ জুলাই) সন্ধ্যায় রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রাসেল রাসূ বাদি হয়ে এই মামলাটি দায়ের করেন।

মামলায় রাসেল কীভাবে, কোন ভাষায় ইসলাম ও রাসূল (স.) এর বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়েছে সেসবের স্ক্রিনশট সন্নিবেশ করেন।

বিষয়টি নিশ্চিত করে রাঙ্গুনিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম একুশে পত্রিকাকে বলেন, আমরা বিষয়টি নিয়ে অত্যন্ত সিরিয়াস। ধর্মীয় উসকানিমূলক স্ট্যাটাসের ফলে সৃষ্ট উত্তেজনা থামানোর পাশাপাশি ওই দুটি আইডির সাথে জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনাই এখন আমাদের কাজ। এ নিয়ে অতিরিক্ত পুলিশ সুপার এবং সার্কেল এএসপি স্যারসহ আমাদের বৈঠক হয়েছে।

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী যেই হোন তাকে আইনের আওতায় আনা হবে বলে জানান ওসি সাইফুল ইসলাম।

এদিকে, মামলা দায়েরের পরপরই শরণংকর থের তার আইডি থেকে এক ভিডিও বার্তায় রুমন হিমু নামের আইডির সাথে তার কোনো সম্পর্ক নেই দাবি করে ওই আইডির সাথে সংশ্লিষ্ট ব্যক্তির শাস্তি চেয়েছেন। মুসলিম ও বৌদ্ধদের দীর্ঘদিনের সম্প্রীতি নষ্ট করে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে রুমন হিমু আইডিতে ষড়যন্ত্রমূলকভাবে তার ছবি ব্যবহার করা হয়েছে বলে তিনি দাবি করেন।