মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭

করোনায় আক্রান্ত হলেন ওসি মহসীন

প্রকাশিতঃ বুধবার, আগস্ট ৫, ২০২০, ৬:২৬ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগর পুলিশে (সিএমপি) জনবান্ধব কর্মকর্তা হিসেবে পরিচিতি পাওয়া কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বুধবার (৫ আগস্ট) বিকেলে ওসি মোহাম্মদ মহসীন বলেন, কোরবানির ঈদের দিন সন্ধ্যায় হালকা জ্বর অনুভব করায় কোয়ারেন্টাইনে চলে যাই। গতকাল মঙ্গলবার করোনার নমুনা দিয়েছিলাম। আজকে জানলাম করোনায় আক্রান্ত। এখন হালকা জ্বর, কাঁশি আছে। শরীর এবং মাথা প্রচণ্ড ব্যথা।

তিনি বলেন, কাজ ভালবাসি, তাই কাজটাকে খুব মিস করছি। সবার ভালবাসা আর দোয়ায় আবারও ফিরতে চাই। শেষ করতে চাই অসমাপ্ত কাজগুলো।

প্রথমবারের মতো বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন পুলিশ ও জনগণের মধ্যে দূরত্ব কমিয়ে আনার ক্ষেত্রে কার্যকর ভূমিকা রেখে আসছেন। পুলিশের ‘হ্যালো ওসি’ কার্যক্রম প্রথম শুরু করেছিলেন তিনি। পরে এ ধারণাটি সিএমপির অন্য থানাসহ সারাদেশে ছড়িয়ে পড়ে। খুচরা মাদক বিক্রেতা, অপরাধীদের আলোর পথে নিয়ে যেতে অগ্রণী ভূমিকা রেখে প্রশংসা কুড়িয়েছেন মহসীন।

করোনা সংক্রমণ ছড়ানো ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, শ্রমজীবী মানুষকে সহায়তা করা, সুরক্ষাসামগ্রী বিতরণ করা, চিকিৎসা না পেয়ে থানায় হাজির হওয়া মানুষের চিকিৎসার ব্যবস্থা করা, ঘরে থাকা মানুষের কাছে চাহিদা অনুযায়ী পণ্য পৌঁছে দেওয়া, কোয়ারেন্টিন থেকে পালিয়ে যাওয়া ব্যক্তিকে খুঁজে বের করা, লকডাউন এলাকায় মানুষের যাতায়াত নিয়ন্ত্রণ করা— সব কাজেই তৎপর ছিলেন ওসি মহসীন।

করোনা রোগীদের চিকিৎসায় প্লাজমা ব্যাংক চালুর জন্যও এগিয়ে আসেন মোহাম্মদ মহসীন। ফেসবুকে নিজের পেজ ও ব্যক্তিগত আইডি ও ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে প্লাজমা ও রক্ত সংগ্রহে প্রতিনিয়ত ভূমিকা রাখছেন তিনি।