মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

দক্ষিণ আফ্রিকায় আবারও বাংলাদেশি অপহরণ

প্রকাশিতঃ ৮ অগাস্ট ২০২০ | ১২:০৬ অপরাহ্ন


আন্তর্জাতিক ডেস্ক :
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি অপহরণের ঘটনা থামছেই না। এবার দেশটির ফ্রি স্টেইট প্রদেশের ব্লুমফন্টেইন শহর থেকে একজন বাংলাদেশি নাগরিককে অপহরণের অভিযোগ উঠেছে।তিনি কুমিল্লা জেলার দাউদকান্দি থানায় বাসিন্দা।

সেখানকার পুলিশ জানিয়েছে, অপহরণ হওয়া বাংলাদেশির নাম শফিকুর রহমান। তিনি সেখানে একজন ব্যবসায়ী। রোববার বিকেলে তিনি তার দোকানের জন্য মালামাল কিনতে গেলে অপহরণের শিকার হন। এরপর থেকে তার কোন খোঁজ পাচ্ছে না পরিবার।

ৱনিঁখোজ ব্যাক্তির পরিবার জানায়, বৃহস্পতিবার সকাল পর্যন্ত অপেক্ষা করেও তার কোন খোঁজ পায়নি তারা। শফিকুরের ব্যবহৃত মোবাইল নাম্বারটিতে যোগাযোগের চেষ্টা চললেও তা বারবার বন্ধ পাওয়া যায়। পরে তিনি অপহরণ হয়েছেন এমন অভিযোগ এনে ব্লুমফন্টেইনের পার্ক স্টেশন থানায় অভিযোগ দায়ের করেন শফিকুর রহমানের ছোট ভাই জাহাঙ্গীর আলম৷

অভিযোগের পর পুলিশ নিখোঁজ শফিকুর রহমানের ব্যবহৃত গাড়িটি থানার পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে। তবে এখনও শফিকুর রহমানের কোন সন্ধান পায়নি তারা।

গেল মাসে দক্ষিণ আফ্রিকায় চারজন বাংলাদেশি প্রবাসীকে অপহরণের আরেকটি ঘটনা ঘটে। সেই ঘটনায় তিনজনকে উদ্ধার করা সম্ভব হলেও ব্যবসায়ী আবুল বাসার লাভলুকে (৩৭) পুড়িয়ে মারে অপহরণকারীরা। দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি অপহরণের ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বেগ আর আতঙ্কে দিন কাটছে সেখানকার বাংলাদেশি কমিউনিটির।