সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭

চট্টগ্রামের সড়ক সংস্কার মিশনে সুজন

প্রকাশিতঃ রবিবার, আগস্ট ৯, ২০২০, ২:২০ অপরাহ্ণ


চট্টগ্রাম : বর্ষার কারণে নগরীর বিভিন্ন সড়কে তৈরি হয়েছে খানাখন্দ। ফলে নিত্যদিন দুর্ভোগে পড়তে হচ্ছে পথচারীদের। সড়কের গর্তের দুর্ভোগ থেকে নগরবাসীকে মুক্তি দিতে প্যাচওয়ার্ক (সড়ক সংস্কার) মিশন শুরু করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনিযুক্ত প্রশাসক খোরশেদুল আলম সুজন।

রোববার সকাল থেকে নগরীর সড়কগুলোর বিভিন্ন অংশে খানাখন্দে ভরা গুরুত্বপূর্ণ নয়টি স্পটে চলছে মেরামতের কাজ।

উক্ত নয়টি স্পট হচ্ছে, জাকির হোসেন রোডের ওমেন কলেজ মোড়, দেওয়ানহাট ব্রীজ, নন্দনকানন বোস ব্রাদাস মোড়, সদরঘাট মেমন হাসপাতাল মোড় সড়ক, মুরাদপুর সি ডি এ এভিনিউ, এফআইডিসি রোড, সল্টগোলা ক্রসিং, হালিশহর ও একে খান মোড়।

গতকাল শনিবার নবনিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, নগরবাসীর চলাচল ও যাতায়াতের দুর্ভোগ লাঘবে তিনি দ্রুত সময়ে উদ্যোগ গ্রহণ করবেন। তার প্রেক্ষিতে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকৌশল বিভাগ নয়টি স্পটে মেরামত কাজ শুরু করে।

চসিকের তত্ত্ববধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) সুদীপ বসাক বলেন, প্রশাসক স্যারের নির্দেশে নগরের নয়টি স্পটে সড়কের সংস্কার কাজ চলছে। জনগণের দুর্ভোগ লাঘবের জন্য দ্রুত মেরামত কাজ সম্পন্ন করা হচ্ছে।

চসিকের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, সড়কের সামান্য অংশে গর্তের কারণে মানুষ দুর্ভোগে পড়ছেন, অনেকের গাড়ি আটকে যাচ্ছে। এতে করে যে উন্নয়নযজ্ঞ চলছে সেটা আড়াল হয়ে যাচ্ছে।

তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে সড়কের সংস্কার করা সম্পন্ন করা হবে। সড়কের কোথায় সমস্যা আছে আপনারা (সাংবাদিক) তুলে ধরুন, মেরামত করার দায়িত্ব আমার।