শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭

পাকিস্তানে মাদক বিরোধী অভিযানে বোমায় নিহত ৬, আহত ২১

প্রকাশিতঃ সোমবার, আগস্ট ১০, ২০২০, ১০:৩২ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তান প্রদেশে একটি ব্যস্ত বাজারে মাদকবিরোধী অভিযানের সময় বোমা হামলায় ৬ জন নিহত ও ২১ জন আহত হয়েছে। সোমবার আফগানিস্তানের সীমান্তবর্তী এই প্রদেশের চামান শহরের কেন্দ্রস্থলে একটি মোটরসাইকেলে রেখে দেয়া বোমা থেকে এ বিস্ফোরণ ঘটে বলে জানিয়েছে আল জাজিরা।

পাকিস্তানের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা রাজ্জাক চিমা জানান, রাস্তার পাশে পার্ক করা মোটরসাইকেলে বোমাটি এমনভাবে রাখা হয়েছে যাতে মাদক চোরাচালান রোধে অভিযান পরিচালনাকারী ইউনিটের কর্মীদের গাড়িটি বিস্ফোরিত হয়। বোমা বিস্ফোরণে আশপাশের দোকান ও ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান তিনি।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মদ আলী বলেছেন, আহতদের আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

তবে কী কারণে এমন হামলা চালানো হয়েছে তার কারণ এখনও বের করতে পারেনি প্রশাসন। কোন দল তাৎক্ষণিকভাবে এই হামলার দায় স্বীকার করেনি। তবে বৃহত্তর স্বায়ত্তশাসনের দাবিতে জাতিগত বেলুচি বিচ্ছিন্নতাবাদীরা বছরের পর বছর ধরে এ অঞ্চলে বিদ্রোহ করে আসছে।

এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে আশপাশের এলাকায় ব্যাপক তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

এ ঘটনার প্রতিক্রিয়ায় এক টুইট বার্তায় বিস্ফোরণে নিন্দা জানিয়েছে পাক প্রধানমন্ত্রী ইমরান খান। একই সঙ্গে হামলায় হতাহতদের জন্য গভীর শোক প্রকাশ করেছেন তিনি।