রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

চট্টগ্রাম নগরীর ফুটপাতের দোকান উচ্ছেদ

প্রকাশিতঃ বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০, ৭:১৭ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীর প্রবেশদ্বার সিটি গেইট থেকে অলংকার মোড় পর্যন্ত ফুটপাতে দীর্ঘদিন ধরে থাকা ভাসমান দোকান ও স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

এসব অবৈধ স্থাপনা শহরের সৌন্দর্যহানি ও যানজটের কারণ হয়ে উঠেছিল। চসিকের বর্তমান প্রশাসক খোরশেদ আলম সুজন দায়িত্ব নেয়ার পর এই বিষয়টি আমলে নিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশনা প্রদান করেন।

এরই অংশ হিসেবে আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

অভিযানকালে নগরীর অলংকার মোড়স্থ দুটি যাত্রী ছাউনি সংলগ্ন অবৈধ দুটি দোকান ও নির্মাণাধীন স্থাপনা উচ্ছেদ করে রাস্তা ও ফুটপাতের জায়গা অবৈধ দখলমুক্ত করা হয়।

চসিকের জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী জানান, উক্ত সড়কে আরো কিছু অবৈধ দোকানপাট থেকে যাওয়ায় মানবিক দিক বিবেচনায় তাদেরকে আগামী ২৫ আগস্টের মধ্যে নিজ দায়িত্বে সকল স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশনা দেয় ভ্রাম্যমাণ আদালত। অন্যথায় কর্পোরেশন উচ্ছেদ করলে উচ্ছেদের সমস্ত ব্যয়ভারসহ জরিমানা আদায় করা হবে।

অভিযানকালে চসিক অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রধান নগর পরিকল্পনাবিদ এ.কে.এম রেজাউল করিম, নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ তৈয়বসহ নগর পুলিশের সদস্য ও চসিকের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।