সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র করোনামুক্তি

প্রকাশিতঃ শনিবার, আগস্ট ১৫, ২০২০, ১২:৪৮ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক : টানা ১২ দিন পর করোনাভাইরাস জয় করলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

শুক্রবার (১৪ আগস্ট) তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসলে দিল্লির কাছে গুরুগাওয়ের একটি প্রাইভেট হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। তবে চিকিৎসকেরা জানিয়েছেন আরও বেশ কিছুদিন বাড়িতেই আইসোলেশনে থাকতে হবে অমিত শাহকে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, শুক্রবার করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ আসার পরপরই বিকেলে নিজেই টুইট করে তা নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এই বার্তায় তিনি শুভাকাঙ্খীদের ধন্যবাদ জানানোর পাশাপাশি গুরুগ্রামের মেদান্ত হাসপাতালের চিকিৎসক, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদেরও ধন্যবাদ জানিয়েছেন তিনি।

করোনা আক্রান্ত নিশ্চিত হওয়ার পর দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিসিন সায়েন্সেস হাসপাতালে চিকিৎসা নেওয়া শুরু করেন অমিত শাহ। পরে তাকে গুরুগাওয়ের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। প্রায় বারো দিন চিকিৎসার পর করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত হলেন তিনি।

অমিত শাহ ছাড়াও ভারতের কয়েকজন গুরুত্বপূর্ণ রাজনীতিবিদ গত কয়েক দিনের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে রয়েছেন সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, তামিল নাড়ুর গভর্নর বানোয়ারিলাল পুরোহিত, কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদিয়ুরাপ্পা। দশদিন হাসপাতালে কাটিয়ে এরমধ্যে সুস্থ হয়েছেন শিবরাজ চৌহান।