সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭

আনোয়ারায় গভীর শ্রদ্ধা, ভালোবাসায় জাতির জনককে স্মরণ

প্রকাশিতঃ শনিবার, আগস্ট ১৫, ২০২০, ১:০৮ অপরাহ্ণ

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : আনোয়ারায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে উপজেলা প্রশাসন।

শনিবার (১৫ আগস্ট) সকাল ১০ টার দিকে আনোয়ারা উপজেলা মিলনায়তনে জাতীয় শোক দিবস ও আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন আনোয়ারা উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসানুজ্জামান। সহকারী প্রোগ্রামার শাকিলা আক্তার এর সঞ্চালনায় জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জুবায়ের আহমেদ।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। সহকারি কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী, আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান, আনোয়ারা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অসীম কুমারসহ উপজেলার ইউপি চেয়ারম্যানগণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

এর আগে আনোয়ারা উপজেলা চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমদ ও উপজেলার কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন। এর পরই আনোয়ারা উপজেলা মুক্তিযোদ্ধা, আনোয়ারা থানা সার্কেল, আনোয়ারা থানা পুলিশ, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

১৫ আগস্টের শোককে শক্তিতে পরিনত করার আহবান জানিয়ে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের এক জলন্ত ইতিহাস। ঘাতকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করলেও স্বাধীন বাংলাদেশের মানচিত্র থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে পারেনি। আমরা তাঁর আদর্শকে বুকে লালন করে একটি স্বনির্ভর, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার শপথ নিয়েছি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আনোয়ারা উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা দেলোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলামসহ উপজেলার সকল দপ্তর প্রধান। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী,রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের ব্যাক্তিগণ, স্থানীয় সাংবাদিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক ও তার পরিবারের প্রয়াত সদস্যদের আত্মার শান্তি কামনা করে আনোয়ারা কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয় উপজেলা প্রশাসনের উদ্যোগে।