শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭

খাগড়াছড়িতে ব্রাশফায়ারে ভূমি রক্ষা কমিটির সভাপতির স্ত্রী নিহত

প্রকাশিতঃ শনিবার, আগস্ট ১৫, ২০২০, ৯:২০ অপরাহ্ণ


খাগড়াছড়ি : পার্বত্য জেলা খাগড়াছড়ির বাবুছড়া গুচ্ছগ্রামে ভূমি রক্ষা কমিটির সভাপতি মো. আব্দুল মালেকের বাড়িতে গতরাতে ব্রাশফায়ার করেছে সন্ত্রাসীরা।

এতে মো. আবদুল মালেক প্রাণে বেঁচে গেলেও গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা গেছেন তার স্ত্রী মোরশেদা বেগম (৪০); আর আহত হয়েছে ছেলে আবদুল আহাদ (১৩)।

আহত আবুল আহাদকে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীঘিনালা উপজেলাধীন সোনা মিয়া টিলা গুচ্ছগ্রামে বসবাসরত ৮১২টি পরিবারের ভূমি অধিকার নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে ভূমি রক্ষা কমিটি। আর এ কমিটির সভাপতি হচ্ছে আবদুল মালেক। এ প্রশ্নে পাহাড়ী ও সেটলার বাংগালীদের মধ্যে গত একদশকের বেশী সময় ধরে বিরোধ চলে আসছে।

শুক্রবার রাত দেড়টার দিকে সন্ত্রাসীরা আবদুল মালেকের ঘুমন্ত পরিবারের ওপর ঘরের বাইরে থেকে এলোপাতাড়ি ২০-২৫ রাউন্ড গুলি করে পালিয়ে যায়। এ সময় আবদুল মালেক অক্ষত থাকলেও তার স্ত্রী ও ছেলে গুলিবিদ্ধ হয়।

আজ সকালে ঘটনাস্থল থেকে আবদুল মালেকের স্ত্রী নিহত মোরশেদা বেগমের লাশ উদ্ধার করেছে দীঘিনালা থানা পুলিশ। এ ঘটনার সঙ্গে কারা জড়িত তা এখনো জানা যায়নি বলে জানিয়েছেন খাগড়াছড়ির পুলিশ সুপার আব্দুল আজিজ।

এ ঘটনায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দ্রুত সন্ত্রাসীদের গ্রেপ্তার এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে। একই সাথে কঠোর আন্দোলনের হুমকি দেয়া হয়েছে।