মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭

রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের উপ নির্বাচন ২০ অক্টোবর

প্রকাশিতঃ বুধবার, সেপ্টেম্বর ১৬, ২০২০, ৭:১২ অপরাহ্ণ


রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের উপ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন অফিস। ঘোষিত তফসিল অনুসারে আগামী ২০ অক্টোবর উপজেলা পরিষদের ভোট গ্রহণ করা হবে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন অফিসার মোহাম্মদ আতাউর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া উপজেলা পরিষদের সাথে একযোগে আগামী ২০ অক্টোবর চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের সংরক্ষিত ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই নির্বাচনে মনোনয়ন দাখিল আগামী ২৩ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ২৬ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ৩ অক্টোবর এবং ভোট গ্রহণ ২০ সেপ্টেম্বর। নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ এর উপবিধি (৩) অনুযায়ী এই উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্ধারিত সময়সূচী অনুযায়ী চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন অফিসার কার্যালয় এবং রাঙ্গুনিয়া উপজেলা নির্বাচন অফিসের সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ২৩ সেপ্টেম্বরের আগ পর্যন্ত অফিস চলাকালীন এবং বন্ধের দিন হলেও সকাল ৯টা থেকে বিকাল ৫টার পর্যন্ত মনোনয়ন সংগ্রহ করা যাবে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আতাউর রহমান বলেন, উপজেলা নির্বাচনের জন্য গণ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যারা নির্বাচন করতে চান তারা ২২ সেপ্টেম্বরের মধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ও স্বাস্থ্যবিধি মেনে নির্বাচনী কাযক্রম পরিচালনা করা হবে।

উল্লেখ্য চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী মারা যাওয়ায় উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়। পরবর্তী চেয়ারম্যান নির্বাচিত না হওয়া পর্যন্ত এই পদে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে পরিষদের ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম দায়িত্ব পালন করছেন।