রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

রোহিঙ্গা নেতার পুত্র ‘বিতর্কে’ আ. লীগের সেই সম্মেলন কমিটি বাতিল

প্রকাশিতঃ বুধবার, সেপ্টেম্বর ১৬, ২০২০, ৯:২৪ অপরাহ্ণ


কক্সবাজার প্রতিনিধি : রোহিঙ্গাদের বিপ্লবীনেতা হিসেবে পরিচিত কাশিম রাজার পুত্র শাহ আলম চৌধুরী প্রকাশ রাজা শাহ আলমকে আহ্বায়ক করে ঘোষিত উখিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুুতি কমিটি বাতিল করা হয়েছে।

একই সাথে নতুন সম্মেলন না হওয়া পর্যন্ত উখিয়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটিকে তাদের কার্যক্রম চালিয়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আবু তাহের আজাদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা একুশে পত্রিকাকে বলেন, উপজেলা আওয়ামী লীগের কমিটি নিষ্ক্রিয় থাকার কারণে শাহ আলমকে আহ্ববায়ক করে গত ৯ সেপ্টেম্বর সম্মেলন প্রস্তুুতি কমিটি ঘোষণা করা হয়েছিল। তার এই পদপ্রাপ্তিতে রোহিঙ্গাদের বিতর্কিত দোয়া মাহফিল সম্পর্কিত একটি ভিডিও ফাঁস হওয়ায় এবং এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ায় সেই কমিটি বাতিল করা হয়েছে।

অন্য এক প্রসঙ্গে তিনি বলেন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক সম্পর্কে চাচা-ভাতিজা। তাদের মধ্যে দূরত্বের কারণে আওয়ামী লীগের কোনো কার্যক্রম উখিয়াতে নেই বললে চলে। বিভিন্ন সময় তাদের নিয়ে বসেও আমরা ব্যর্থ হয়েছি। তাই ওই কমিটির পাশাপাশি সম্মেলন প্রস্তুুতির আহবায়ক কমিটি দেয়া হয়েছিল। কিন্তুু দুঃখের ব্যাপার হলো নেতারা কেন্দ্রে একেকজন এক এক ধরনের খবর পৌঁছাচ্ছে। কিন্তুু আমরা চাই সংগঠনের কার্যক্রম স্বাভাবিক রাখতে।

প্রসঙ্গত, রোহিঙ্গাদের বিপ্লবী নেতা কাশিম রাজার ছেলে শাহ আলমকে উখিয়া সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্ববায়ক ঘোষণা করার পর কক্সবাজারে রোহিঙ্গা শিবিরে উৎসব শুরু হয়। রোহিঙ্গারা রাজা শাহ আলম আওয়ামী লীগের বড় নেতা হওয়ার খবরে ক্যাম্পের বিভিন্ন মসজিদে শুকরিয়া মোনাজাত ও দোয়া মাহফিলের আয়োজন করে।

মোনাজাতে রোহিঙ্গাদের বিপ্লবীনেতার পুত্র রাজা শাহ আলমকে আগামীতে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পেতে দোয়া করা হয়। এই মোনাজাতের ভিডিওসহ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ‘রোহিঙ্গা নেতার ছেলেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী চান রোহিঙ্গারা’ শিরোনামে একুশে পত্রিকায় একটি সংবাদ প্রকাশ করা হয়।