রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

একুশে পত্রিকায় সংবাদের পর পরিবেশ অধিদপ্তরের অভিযান, জরিমানা

প্রকাশিতঃ বুধবার, সেপ্টেম্বর ১৬, ২০২০, ১০:১৪ অপরাহ্ণ


চট্টগ্রাম : নগরের বায়েজিদ বোস্তামী থানাধীন পশ্চিম ষোলশহর মৌজার স্টারশিপ কারখানার পিছনে রৌফাবাদ মিয়া পাহাড় কাটার ঘটনায় অভিযুক্তকে ২ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ২ টার দিকে ঘটনাস্থলে গিয়ে এই অর্থদণ্ড দিয়েছেন পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম মহানগরের পরিচালক মােহাম্মদ নুরুল্লাহ নুরী।

এর আগে গত ৮ সেপ্টেম্বর ‘বায়েজিদে জনপ্রতিনিধি-প্রভাবশালী মিলে গিলে খাচ্ছে পাহাড়শিরোনামে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ করে একুশে পত্রিকা।

প্রতিবেদনের জন্য পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক মােহাম্মদ নুরুল্লাহ নুরীর বক্তব্য নেয়া হলে তিনি দ্রুত ঐ পাহাড় পরিদর্শন করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছিলেন।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক মােহাম্মদ নুরুল্লাহ নুরী একুশে পত্রিকাকে বলেন, আমরা সবসময়ই পাহাড় কাটার বিপক্ষে অবস্থান করি। গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর আমরা আজ পাহাড়টি পরিদর্শনে যাই এবং অভিযোগের সত্যতাও পাই।

তিনি বলেন, নিয়ম না মেনে অবৈধভাবে পাহাড় কাটার দায়ে অভিযুক্তকে ২ লাখ টাকা জরিমানা করে সর্বোচ্চ ৭ দিনের মধ্যে এই জরিমানা পরিশোধের নির্দেশ দিয়েছি। ভবিষ্যতে আর পাহাড় না কাটা এবং পাহাড়টিকে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনার জন্য একটি অঙ্গিকার পত্রে স্বাক্ষর নিয়েছি।