বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

রাঙ্গুনিয়ায় আ.লীগ নেতা খুন: ইউপি চেয়ারম্যানসহ ১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা

প্রকাশিতঃ শনিবার, সেপ্টেম্বর ১৯, ২০২০, ৫:৪৩ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার হোছনাবাদ ইউনিয়নের মোগলেরহাট এলাকায় জমির বিরোধের জেরে আওয়ামী লীগ নেতা ইউনুস মিয়া (৫৫) নিহতের ঘটনায ১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে নিহত ইউনুস মিয়ার ছেলে মো. রাসেল বাদী হয়ে রাঙ্গুনিয়া মডেল থানায় হত্যা মামলাটি দায়ের করেন।

মামলায় প্রতিপক্ষ হাবিবুর রহমানকে প্রধান করে হোসনাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা সেকান্দর হোসেনকে ২নম্বর আসামি করা হয়। এই ঘটনায় মো. আরফাত (২৫) ও মো. এহসান (২৬) নামে মামলার এজাহারভুক্ত দু’জনকে গ্রেপ্তার করে শনিবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ।

নিহত ইউনুস মিয়ার পরিবারের অভিযোগ, জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে মোগলের হাট খামারী পাড়া এলাকায় প্রতিপক্ষের লোকজন পিঠিয়ে হত্যা করেছে ইউনুস মিয়াকে। ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে প্রতিপক্ষের লোকজন এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ তাদের। এই ঘটনায় নিহত ইউনুস মিয়ার পুত্রসহ ৫ জন আহত হয়েছে বলে দাবী তাদের।

মামলার সত্যতা নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার ওসি মুহাম্মদ সাইফুল ইসলাম জানান, আওয়ামী লীগ নেতার মৃত্যুর ঘটনায় থানায় ইউপি চেয়ারম্যানসহ ১২ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের হয়েছে। এরমধ্যে দু’জনকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকিদেরও আইনের আওতায় আনার প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।

এদিকে নিহত ইউনুস মিয়ার লাশের ময়নাতদন্ত করা হয়েছে। শনিবার আছরের নামাজের পর জানাজা নামাজ শেষে স্থানীয় কবরস্থানে তার লাশ দাফন করা হয়।