বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

কাউন্সিলের মাধ্যমে হেফাজতের নতুন আমির নির্ধারণ : বাবুনগরী

প্রকাশিতঃ শনিবার, সেপ্টেম্বর ১৯, ২০২০, ১০:৪৪ অপরাহ্ণ


চট্টগ্রাম : কাউন্সিলের মাধ্যমে হেফাজতে ইসলামের নতুন আমির নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন সংগঠনটির মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

আজ শনিবার হেফাজতের প্রধান কার্যালয় হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসায় গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

২০১০ সালের ১৯ জানুয়ারি প্রতিষ্ঠার পর থেকে আল্লামা আহমদ শফী হেফাজতের আমির ও একই মাদ্রাসার শিক্ষক জুনায়েদ বাবুনগরী মহাসচিবের দায়িত্ব পালন করে আসছেন।

আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর পরবর্তী আমির কে হবেন তা নিয়ে শুরু হয়েছে আলোচনা।

জুনায়েদ বাবুনগরী বলেন, আল্লামা শফীর জায়গা পূরণ হওয়ার নয়। এটা অনেক কঠিন। আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে উনার পরিবারের সঙ্গে আজকে আমরাও শোকাহত। শুধু আমরা নয়, হাটহাজারী এলাকার জনগণ থেকে সারা দেশের মানুষ আজকে শোকাহত। আমি আপনাদের কাছে, বন্ধু-বান্ধবদের কাছে আরজ করছি, সবাই উনার জন্য দোয়া করবেন। আল্লাহ-তায়ালা যেন উনাকে জান্নাতুল ফেরদাউস দান করেন।

হেফাজতে ইসলামের আমির কে হবেন এমন প্রশ্নের জবাবে জুনায়েদ বাবুনগরী বলেন, এটা তো আমি বলতে পারব না, এটা আল্লাহ তায়ালা জানেন। তবে আমরা চেষ্টা করব উনার আদর্শ বাস্তবায়ন করার। সেটা হাটহাজারী মাদ্রাসা ও হেফাজতে ইসলামের ব্যাপারেও। উনি হেফাজতের আমির ছিলেন। এখন কাউন্সিল হবে, কাউন্সিলে নির্ধারণ করা হবে কে হেফাজতে ইসলামের আমির হবেন। এককভাবে কেউ ঠিক করতে পারবে না। আর মাদ্রাসা পরিচালনার দায়িত্ব তিনি জীবিত থাকাকালীন লিখে গেছেন, মাদ্রাসার শূরা কমিটি মাদ্রাসা পরিচালনা করবে। মাদ্রাসার শুরা কমিটি নির্ধারণ করবে মাদ্রাসার মহাপরিচালক কে হবেন।

হাটহাজারী মাদ্রাসায় গত কয়েক দিন ধরে চলা ছাত্র আন্দোলনের সঙ্গে নিজের সম্পৃক্ততা নেই দাবি করে বাবুনগরী বলেন, এসব কারা করছে, কেন করছে আমি জানি না। তাদেরকে আমি চিনিও না।