শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৪

প্রকাশিতঃ ২১ সেপ্টেম্বর ২০২০ | ১২:৪৬ অপরাহ্ন


আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের টেক্সাসে বিমান বিধ্বস্ত হয়ে এর চার যাত্রী নিহত হয়েছেন। সিএনবিসি জানিয়েছে, বিমানটিতে যান্ত্রিক ত্রুটির দেখা দেওয়ায় তা জরুরি অবতরণের চেষ্টা করছিল।

মার্কিন কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছে, বিমানটি অস্টিন থেকে লুইসিয়ানায় যাচ্ছিল ঠিক মাঝপথে এ দুর্ঘটনাটি ঘটে। তবে এটা ঠিক কোনো ধরনের বিমান ছিল, তা এখনও জানা যায়নি। ঘটনার সঙ্গে সঙ্গে ছুটে যায় উদ্ধারকারী দল। রোববার (২০ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল ১০টা ৫০ মিনিটে হিলটপ লেকস এয়ারপোর্টে ওই বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে। বিমানটিতে দুজন নারী ও দুজন পুরুষ যাত্রী ছিলেন।

সিএনএন জানিয়েছে, বিমানটি অস্টিন থেকে উড়ে লুইজিয়ানায় ফিরছিল। তবে এটা এখনো অজানা যে এটি কি ধরনের বিমান ছিল। জানা গেছে, ওই বিমানটি যাত্রী নিয়ে হাসপাতালে যাচ্ছিল। এটি ছিল একটি সিঙ্গেল ইঞ্জিনের চারজন যাত্রী বিশিষ্ট একটা প্লেন।

ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড (এনটিএসবি) একটি টুইটে জানিয়েছে, তারা পাইপার পিএ-৪৬ ব্যবহার করে দুর্ঘটনার তদন্ত করছে। এর আগে চলতি মাসেই যুক্তরাষ্ট্রে আরও একটি বিমান দুর্ঘটনা ঘটে। মন্টানায় একটি ছোট বিমান দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল দুজনের।