সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

চট্টগ্রামে ডা. তাপস মিত্রের মৃত্যুতে বিএমএ ও স্বাচিপের শোক

প্রকাশিতঃ শনিবার, অক্টোবর ২৪, ২০২০, ২:৫১ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম মেডিকেল কলেজের রেডিও থেরাপি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তাপস মিত্রের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) নেতৃবৃন্দ।

বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি ও স্বাচিপ চমেক শাখার সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, স্বাচিপ চট্টগ্রাম জেলা শাখার সদস্য সচিব ডা. মোহাম্মদ শরীফ ও বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ও স্বাচিপ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. মো ফয়সল ইকবাল চৌধুরী এক বিবৃতিতে শোক প্রকাশ করেন।

শনিবার (২৪ অক্টোবর) সকাল ৯টার পর ম্যাক্স হাসপাতালে ডা. তাপস মিত্র মারা যান। এর আগে তিনি হৃদরোগে আক্রান্ত হন। ডা. তাপস মিত্র চমেকের ৩০ তম ব্যাচের ছাত্র ছিলেন।

বিএমএ ও স্বাচিপ নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, ডা. তাপসের মত একজন গুণী ক্যান্সার বিশেষজ্ঞের অকাল মৃত্যুতে চট্টগ্রামবাসীর চিকিৎসা সেবায় অপূরণীয় ক্ষতি হয়েছে। ডা. তাপস মিত্র অমায়িক ও সৌহার্দ্যপূর্ণ ব্যবহারের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করে চট্টগ্রামের জনসাধারণের মন জয় করে নিয়েছিলেন।

নেতৃবৃন্দ মনে করেন, যেখানে চট্টগ্রামে ক্যান্সার বিশেষজ্ঞের স্বল্পতা সেখানে ডা. তাপস মিত্রের অকাল প্রয়াণ চট্টগ্রামবাসীর জন্য অপুরনীয় ক্ষতি। নেতৃবৃন্দ ডা. তাপস মিত্রের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।