সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

চট্টগ্রামে চেক প্রতারণা মামলায় ব্যবসায়ী কারাগারে

প্রকাশিতঃ বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০, ৫:১২ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রামে চেক প্রতারণা মামলায় সৈয়দ সেকান্দর আহমদ নামের একজন ব্যবসায়ীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু ছালেম মোহাম্মদ নোমানের আদালত এই আদেশ দিয়েছেন বলে জানান বাদী পক্ষের আইনজীবী ফরিদ উদ্দিন।

কারাগারে যাওয়া ব্যবসায়ী সৈয়দ সেকান্দর আহমদ (৩৮) চট্টগ্রামের আনোয়ারার মালঘর এলাকার সৈয়দ ছাদেক আহমদের ছেলে। তিনি হার্ডওয়্যার পণ্যের ব্যবসার সঙ্গে যুক্ত।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ৩১ ডিসেম্বর ইউনিটি কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠান থেকে হার্ডওয়্যার ও স্যানিটারি পণ্য ক্রয় করেন সেকান্দর। প্রতিষ্ঠানের মালিক আসহান উল্লাহর সাথে সম্পর্ক থাকায় অধিকাংশ সময় বাকিতে পণ্য ক্রয় করতেন তিনি।

পরে হিসেব-নিকেশ করে বাকি টাকা পরিশোধ করলেও ১৭ লাখ ৮৬ লাখ টাকা পরিশোধ করতে দেরি হবে মর্মে ব্রাক ব্যাংকের অনলাইন ব্যাংকিং শাখার ১০ লাখ ও ৭ লাখ ৮৬ হাজার টাকার দুইটি চেক প্রদান করেন সেকান্দর।

কিন্তু পরে তিনি ওই টাকা দিতে অস্বীকার করেন। বাদী উক্ত টাকা পরিশোধ করতে একাধিকবার অনুরোধ করলে প্রাণে মারার হুমকি দেন। ফলে উপায় না দেখে বাদী আদালতের আশ্রয় নেন। আদালত আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে গত বুধবার নগরীর চকবাজার থানা পুলিশ সেকান্দরকে গ্রেপ্তার করেন।

এরপর আজ বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।