শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

নিজেদের ক্ষতির জন‌্য বিএনপি নিজেই যথেষ্ট : কাদের

প্রকাশিতঃ বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০, ৯:০১ অপরাহ্ণ


ঢাকা : ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তারা গণতান্ত্রিক অগ্রযাত্রায় বিএনপিকে সহযোগী শক্তি হিসেবে দেখতে চায়। সরকারের দূরতম কোনো ইচ্ছ নেই বিএনপিকে দুর্বল করার। বিএনপি নিজেই নিজেদের ক্ষতির জন‌্য যথেষ্ট।

আজ (বৃহস্পতিবার) পঞ্চবার্ষিক পরিকল্পনার ওপর খাতওয়ারি আলোচনা সভায় তিনি বলেন, “সরকার বিএনপিকে শক্তিশালী ও দায়িত্বশীল ভূমিকায় দেখতে চায়। পেতে চায় গণতান্ত্রিক অগ্রযাত্রায় সহযোগী শক্তি হিসেবে।”

তিনি বলেন, “কোনো দলকে রাজনীতি বিমুখ করা শেখ হাসিনার সরকারের কাজ নয়। কোনো দল অন‌্য দলকে বি-রাজনীতিতে নিতে পারে না যতক্ষণ ওই দল জনগণের কথা বলে, জনসংশ্লিষ্ট কর্মসূচিতে সক্রিয় থাকে। বিএনপপির জনবিরোধী ভূমিকা তাদের আত্মবিশ্বাসে চির ধরিয়েছে। তাদের সিনিয়র নেতারা রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে যাচ্ছে নেতৃত্বের প্রতি অনাস্থায়। দলের মহাসচিবের বাসায় হামলা করেছে কর্মীরা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “শেখ হাসিনার সরকার গণতন্ত্রে বিশ্বাসী। জনগণের আস্থা নিয়েই এগিয়ে চলেছে সমৃদ্ধ আগামী নির্মাণে। এ অগ্রযাত্রায় বিরোধীদলের ভূমিকা অত‌্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু বিএনপি তাদের ভুল রাজনীতির খেসারত দিতে গিয়ে মিথ‌্যা অপবাদ দিচ্ছে নির্বাচন কমিশন ও সরকারের ওপর।