সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭

চট্টগ্রামে বিএনপি অফিসে আগুন দিল ছাত্রদল নেতাকর্মীরা!

প্রকাশিতঃ সোমবার, নভেম্বর ৩০, ২০২০, ১০:০২ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের নিচতলায় ছাত্রদল নেতাকর্মীরা আগুন দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

এর আগে সোমবার রাতে অছাত্র ও বিবাহিত বহাল রেখে নগর ছাত্রদলের আংশিক কমিটিকে ২৭২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এরপরই পদবঞ্চিত এবং অবমূল্যায়িত ছাত্রদল নেতাকর্মীরা আগুন দেয় বলে অভিযোগ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার রাত ৮টার পর নাসিমন ভবনের নিচে সকল ব্যানার পোস্টার ছিঁড়ে চেয়ার টেবিলে জড়ো করে আগুন দেয় একদল যুবক। পরে নাসিমন ভবনের বাসিন্দা ও আশপাশের লোকজন আগুন নিভিয়ে ফেলে।

সদ্য ঘোষিত গঠিত পূর্ণাঙ্গ কমিটিতে ভাইস প্রেসিডেন্ট সৌরভ প্রিয় পাল বলেন, অছাত্র এবং বিবাহিতদের বহাল রেখে ও অবমূল্যায়িত করে ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়েছে। আমরা এ কমিটি মানি না।

নগর বিএনপির সহ দপ্তর সম্পাদক ইদ্রিস আলী বলেন, ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পরপরই কে বা কারা নাসিমন ভবনের বিএনপি কার্যালয়ে আগুন ধরিয়ে দিয়েছে। আগুনে অফিসের বারান্দায় থাকা চেয়ার টেবিল পুড়ে গেছে।

প্রসঙ্গত, ২০১৩ সালে গাজী সিরাজকে সভাপতি এবং বেলায়েত হোসেন বুলুকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্যের ছাত্রদলের চট্টগ্রাম মহানগর কমিটি ঘোষণা করা হয় কেন্দ্র থেকে।

এর সাত বছর পর আজকে ২৭২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। তবে পূর্ণাঙ্গ কমিটিতে বিবাহিত, বিএনপি নেতা এবং বয়স্কদের স্থান দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।