সোমবার, ৮ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭

তারেক সোলেমান সেলিমকে দাফন, জানাজায় মানুষের ঢল

প্রকাশিতঃ মঙ্গলবার, জানুয়ারি ১৯, ২০২১, ৪:১৫ অপরাহ্ণ


চট্টগ্রাম : আওয়ামী লীগের দুর্দিনের কাণ্ডারি, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর তারেক সোলেমান সেলিমকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকাল ২টায় পুরাতন রেল স্টেশন চত্বরে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের মানুষের ঢল নামে।

জানাজার আগে বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘তারেক সোলেমান সেলিম দলের জন্য নিবেদিত ছিলেন। তার জানাজায় এতো মানুষের উপস্থিতি তার জনপ্রিয়তা প্রমাণ করে।’

তারেক সোলেমান সেলিমের ভাই আক্ষেপ করে বলেন, দলের কিছু ষড়যন্ত্রকারীদের জন্য মৃত্যুর আগে আমার ভাইকে বিদ্রোহী অপবাদ নিয়ে মরতে হয়েছে। এর বিচার আল্লাহর কাছে দিলাম।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সেলিমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

জানাজায় অংশ নেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেন প্রমুখ।

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে সাত মাস চিকিৎসাধীন থাকার পর সোমবার (১৮ জানুয়ারি) দুপুর ২টায় ঢাকার মিরপুরের ডেল্টা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তারেক সোলেমান সেলিম।

অসংখ্য রাজনৈতিক নেতাকর্মী তৈরির কারিগর তারেক সোলায়মান সেলিম ১৯৯৪ সাল থেকে চারবার চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর নির্বাচিত হন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্যও ছিলেন তিনি।

আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনেও কাউন্সিলর পদে প্রার্থী হয়েছিলেন তারেক সোলায়মান সেলিম।