বুধবার, ৩ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

খাগড়াছড়ির রাসেল শেখ খুনের আসামি গ্রেপ্তার চট্টগ্রামে

প্রকাশিতঃ মঙ্গলবার, জানুয়ারি ১৯, ২০২১, ৮:১৬ অপরাহ্ণ


চট্টগ্রাম : খাগড়াছড়িতে ছাত্রলীগকর্মী রাসেল শেখ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আবদুল হান্নান প্রকাশ সুমন (২০) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গ্রেপ্তার আবদুল হান্নান প্রকাশ সুমন নোয়াখালীর সুধারাম থানার কালদরাপ এলাকার হানিফ মিয়ার ছেলে।

আজ মঙ্গলবার খাগড়াছড়ি আদালতে হাজির করা হলে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে জানান পিবিআই চট্টগ্রাম জেলা ইউনিটের পুলিশ সুপার নাজমুল হাসান।

এর আগে গতকাল সোমবার চট্টগ্রাম নগরীর পাহাড়তলী এলাকায় অভিযান চালিয়ে আবদুল হান্নানকে গ্রেপ্তার করে পিবিআই চট্টগ্রাম জেলা ইউনিটের একটি দল।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম জেলা ইউনিটের পরিদর্শক মো. শাহ আলম বলেন, রাসেল শেখ হত্যা মামলায় আগে গ্রেপ্তার হওয়া জাবেদের জবানবন্দিতে হান্নানের নাম আসে। এছাড়া আমাদের তদন্তেও হত্যার ঘটনায় হান্নানের সংশ্লিষ্টতা উঠে আসে।

তিনি বলেন, আজকে আদালতে দেয়া জবানবন্দিতে আরও কয়েকজন আসামির বিষয়ে তথ্য দিয়েছেন হান্নান। তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এর আগে ২০১৮ সালের ২৪ মার্চ খাগড়াছড়ি জেলা শহরের মিলনপুর ব্রিজ এলাকায় ওয়ার্ড ছাত্রলীগ কর্মী মো. রাসেল শেখকে (১৭) এলোপাথারি কুপিয়ে ব্রিজের নিচে ফেলে দেয় সন্ত্রাসীরা। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাসেলের মৃত্যু ঘটে।

এ ঘটনায় নিহত রাসেলের মা খোদেজা বেগম বাদী হয়ে মামলা করেন। মামলায় খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম ও জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পাদক দিদারুল আলমসহ ১৯ জনের নাম উল্লেখ করে আরো অন্তত ১০-১৫ অজ্ঞাত নেতাকর্মীকে আসামি করা হয়।

পরে আদালতের আদেশে মামলাটি তদন্তের জন্য দায়িত্ব পান পিবিআই, চট্টগ্রাম জেলা ইউনিটের পরিদর্শক মো. শাহ আলম।