সোমবার, ৮ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭

তিনি কখনো ব্যারিস্টার, কখনো সম্পাদক!

প্রকাশিতঃ মঙ্গলবার, জানুয়ারি ১৯, ২০২১, ৯:৪৯ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রামে কখনো নিজেকে ব্যারিস্টার, কখনো পত্রিকার সম্পাদক হিসেবে পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছেন আইনজীবীরা।

আজ মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের আদালতপাড়া থেকে কামরুল হাসান হৃদয় নামে ওই ব্যক্তিকে আটক করা হয়। পরে তাকে কোতোয়ালী থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবুল হোসেন মোহাম্মদ জিয়া উদ্দিন বলেন, আইনজীবী না হয়েও ব্যারিস্টার পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। তার বিরুদ্ধে সমিতিতে অনেক অভিযোগ আসছিল। আজ প্রতারণার সময় তাকে হাতেনাতে ধরে সমিতির অফিসে আনা হয়। তার বিরুদ্ধে প্রতারণার মামলা করা হয়েছে।

আইনজীবী সমিতির সমিতির পাঠাগার সম্পাদক আলী আকবর সানজিক বলেন, কামরুলের বিরুদ্ধে ঢাকার শাহবাগ থানায় প্রতারণার মামলা রয়েছে। তার কাছ থেকে বাংলাবাজার পত্রিকার সম্পাদক, বিশ্ব ব্যাংকের কনসালটেন্ট ও মানবাধিকারকর্মীসহ বহু ধরণের আইডি কার্ড উদ্ধার করা হয়েছে।

দৈনিক আজাদীর স্টাফ রিপোর্টার মোরশেদ তালুকদার জানান, সম্প্রতি কয়েকজন কাউন্সিলর প্রার্থীকে ফোন করে নিজে মোরশেদ তালুকদার পরিচয়ে অর্থ হাতিয়ে নিতে চেষ্টা করেন কামরুল হাসান হৃদয়। কাউন্সিলর প্রার্থীদের কাছে যে নম্বর থেকে ফোন গেছে, প্রতারক কামরুলের থেকে উদ্ধার হওয়া নম্বরগুলো একই।

সাংবাদিক সেজে প্রতারণার আশ্রয় নেয়ায় কামরুল হাসান হৃদয়ের দৃষ্টামূলক শাস্তি দাবি করেন মোরশেদ তালুকদার।