শুক্রবার, ৫ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

চট্টগ্রামে বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে ৩ মামলা

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জানুয়ারি ২১, ২০২১, ৫:৪০ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে সংঘাতের ঘটনায় কোতোয়ালী, বাকলিয়া ও আকবর শাহ থানায় বিএনপি শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে তিনটি মামলা দায়ের হয়েছে। বুধবার (২০ জানুয়ারি) রাতে এসব মামলা দায়ের করা হয়েছে।

এর আগে বুধবার রাতে কোতোয়ালী থানার নুর আহমদ সড়কে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী ও কাউন্সিলর প্রার্থী শৈবাল দাশ সুমনের নির্বাচনি কার্যালয় ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় নগর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য মোশারুফুল হক চৌধুরী পাভেল বাদি হয়ে একটি মামলা করেছেন।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন বলেন, মামলাটিতে বিএনপির ৩৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে।

অন্যদিকে বুধবার বিকেলে বাকলিয়া থানার বলিরহাট এলাকায় নির্বাচনী প্রচারণার সময় যুবদলের নেতাকর্মীদের হামলায় আওয়ামী লীগের কয়েকজনকে আহত হয়েছেন অভিযোগ করে বাকলিয়া থানায় একটি মামলা করেছেন ইমাম হোসেন সাগর নামে এক ব্যক্তি।

বাকলিয়া থানার ওসি মুহাম্মদ রুহুল আমীন জানান, মামলায় বিএনপির ২৪ জনকে আসামি করা হয়েছে। আসামিদের মধ্যে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়া আকবর শাহ থানার পাহাড়তলী গার্লস স্কুল অ্যান্ড কলেজে বুধবার দুপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ চলাকালে ছাত্রদল-যুবদলের নেতাকর্মীরা হামলা চালায় বলে অভিযোগ উঠে। এ ঘটনায় অধ্যক্ষ ও কয়েকজন শিক্ষক আহত হন। এ ঘটনায় নগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আলমসহ ৮১ জনকে আসামি করে একটি মামলা করেন কলেজের অফিস সহকারী বাপ্পু কুমার দাশ।

আকবর শাহ থানার ওসি জহির হোসেন বলেন, মামলার দায়েরের পর এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।