বুধবার, ৩ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

দেশে সব সম্প্রদায়ের মানুষ শান্তিতে ধর্ম পালন করছে : বিপ্লব বড়ুয়া

প্রকাশিতঃ সোমবার, জানুয়ারি ২৫, ২০২১, ১০:৫৭ পূর্বাহ্ণ


চট্টগ্রাম : দেশে সব সম্প্রদায়ের মানুষ শান্তিতে ধর্ম পালন করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

রোববার (২৪ জানুয়ারি) রাতে নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এই মন্তব্য করেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী মো. রেজাউল করিম চৌধুরীর সমর্থনে ‘সম্মিলিত বৌদ্ধ নাগরিক পরিষদ’ এই সভার আয়োজন করা হয়।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, বাংলাদেশে বৌদ্ধ ধর্মাবলম্বীরা এখন আর উপেক্ষিত নন। সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে জননেত্রী শেখ হাসিনা কাজ করছেন। তিনি অসাম্প্রদায়িক বলেই আজ আমি তার বিশেষ সহকারী হতে পেরেছি।

বিপ্লব বড়ুয়া বলেন, বাংলাদেশে হিন্দু, বৌদ্ধ, মুসলিম, খ্রিস্টান সবাই মিলেমিশে বসবাস করার সুযোগ পাচ্ছেন প্রধানমন্ত্রীর সুদৃষ্টির কারণে। বাংলাদেশে বৌদ্ধ সম্প্রদায়ের মানুষ বর্তমানে সরকারের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনের সুযোগ পাচ্ছেন।

তিনি বলেন, পাকিস্তানে মসজিদে বোমা হামলা ঘটে। কিন্তু বাংলাদেশের দিকে দেখুন, এখানে সব সম্প্রদায়ের মানুষ শান্তিতে তাদের ধর্ম পালন করছে।

চট্টগ্রামে শ্মশান সংকটের বিষয়টি তুলে ধরে বিপ্লব বড়ুয়া বলেন, চট্টগ্রামে দুটি শ্মশান রয়েছে। দুটির অবস্থাই খুব নাজুক। রেজাউল ভাই মেয়র হলে তিনি বৌদ্ধ সম্প্রদায়ের কষ্ট লাগবে দুটি শ্মশান সংস্কার করে দিবেন বলে আমার বিশ্বাস।

অনুষ্ঠানে যোগ দিয়ে মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী নৌকা প্রতীকে ভোট চান। এসময় তিনি মেয়র নির্বাচিত হলে নগরীতে একটি সংস্কৃতিচর্চা কেন্দ্র এবং বৌদ্ধ সম্প্রদায়ের দাবি অনুযায়ী শ্মশানগুলো সংস্কার করে দেওয়া হবে বলে জানান।

রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বৌদ্ধ সমিতির চেয়ারম্যান অজিত রঞ্জন বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া ও অধ্যাপক অরূপ বড়ুয়া প্রমুখ।