দেশের নারী উদ্যোক্তাদের মাঝে সংযোগ ঘটাতে কক্সবাজারে ফাগুন ‍উৎসব

কক্সবাজার : দিবা অর্গানাইজেশন ও গ্লোরিয়াস উইমেন্স এন্টারপ্রেনিয়ার অব বাংলাদেশ-এর যৌথ আয়োজনে কক্সবাজারের নারী উদ্যোক্তাদের নিয়ে চলছে পাঁচ দিনব্যাপী জমজমাট ফাগুন উৎসব।

কক্সবাজার ইনিস্টিউট অব পাবলিক লাইব্রেরি মাঠে শুরু হওয়া ব্যতিক্রমী এই উৎসবের তৃতীয় দিন আজ। এই উৎসব যেন দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে নারী উদ্যোক্তাদের এক ছাদের নিচে নিয়ে এসেছে। সৃষ্টি করেছে মিলনমেলা। শুধু তাই নয়, পারস্পরিক সুসম্পর্ক তৈরির পাশাপাশি উদ্যোক্তা সংক্রান্ত বিভিন্ন সংযোগ সৃষ্টিতে সেতুবন্ধন তৈরিতে এই উৎসব ভূমিকা রাখবে বলে সংশ্লিষ্টদের আশাবাদ।

এর আগে শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে নওশাভা মোক্তার সিয়ামের সঞ্চালনায় উৎসবের উদ্বোধন করেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। এসময় পৌরমেয়র মুজিবুর রহমান স্থানীয় ও বাইরের নারী উদ্যোক্তাদের বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং তৃণমূলের নারী উদ্যোক্তাদের নিয়ে সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

উৎসবের আয়োজক নারী উদ্যোক্তা শাহরিন জাহান ইফতা বলেন, কক্সবাজারের পিছিয়ে পড়া নারীদের আত্মনির্ভরশীল ও কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি সমৃদ্ধ নারী উদ্যোক্তাদের শিল্পসম্ভার সারা দেশের মানুষের মাঝে তুলে ধরতে এই ফাগুন উৎসবের আয়োজন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন নারী উদ্যোক্তা শামীমা ইসরাত রিনি, হেমা বড়ুয়া, নিসা, সামিরা আক্তার, আজমিরা সুলতানা, লুৎফা হুমায়রা, কংকন, পিংকি ধর, ফারিয়া জান্নাত, ইতি জামান, নূরী হাসান নূরী, শিউলী সরকার নিতু, ইপসিতা শবনম, তানজিন ইকবাল, রিফা কবির চৌধুরী, রুবা তানহা ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোক্তাবৃন্দ।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি