একুশের প্রথম প্রহরে হিন্দি গানে মত্ত দেশের ক্রিকেট লিজেন্ডরা!


একুশে প্রতিবেদক : একুশের প্রথম প্রহরে সমগ্র জাতি অপার শ্রদ্ধা আর ভালোবাসায় যখন মৃত্যুঞ্জয়ী ভাষাশহীদদের স্মরণ করছে তখন কক্সবাজারের একটি তারকা হোটেলে হিন্দি গানে মত্ত ছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক তারকা ক্রিকেটাররা।

কক্সবাজারে সাবেক ক্রিকেটারদের অংশগ্রহণে অনুষ্ঠিত ‘লিজেন্ডস কাপে’ অংশগ্রহণকারীদের সম্মানে গতকাল শনিবার দিবাগত রাতে ‘লিজেন্ড নাইট’ নামে এ আয়োজন করা হয়।

শহীদ মিনারে বিউগলের করুণ সুরে যখন শহীদদের স্মরণ করছিল জাতি, তখন আমাদের ‘লিজেন্ড’রা ফেভিকল গানের সাথে উন্মাতাল নৃত্যে মাতোয়ারা!

অনুষ্ঠানস্থল থেকে জাতীয় দলের সাবেক ওপেনার শাহরিয়ার হোসেন বিদ্যুৎ’র ফেসবুক লাইভে দেখা যায় এমন দৃশ্য। কক্সবাজারে হোটেল সাইমন থেকে লাইভ করছেন বলে ফেসবুকে উল্লেখ করেছেন শাহরিয়ার।

অনুষ্ঠানে জাভেদ ওমর বেলিম, খালেদ মাহমুদ সুজনকেও দেখা যায়। অনুষ্ঠানে জব কোই বাত, ইটস দ্য টাইম টু ডিসকো, বেইমান প্রভৃতি গানগুলো গাওয়া হয়। এসব গানে নাচতে দেখা যায় জাতীয় দলের নির্বাচক ও জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খানকে!

একুশের প্রথম প্রহরে তারকা ক্রিকেটারদের এমন আচরণে হতভম্ব সমর্থকেরা।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রাক্তন কাউন্সিলর নারীনেত্রী অ্যাডভোকেট রেহানা বেগম রানু বলেন, বাংলা মায়ের বীর সন্তানেরা মাতৃভাষার জন্য এই দিনে বুকের রক্তে ঢাকার রাজপথ রঞ্জিত করে পৃথিবীর ইতিহাসে এক অভূতপূর্ব নজির সৃষ্টি করেছিলেন। ভাষা আন্দোলনের রক্তক্ষয়ী দিন সেই একুশকে হিন্দি গানে স্বাগত জানালেন আমাদের ক্রিকেট লিজেন্ডরা! এটা খুবই দুর্ভাগ্যজনক ঘটনা।

এ ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট দলের প্রধান নির্বাচক আকরাম খান একুশে পত্রিকাকে বলেন, ‘গতকাল রাতের অনুষ্ঠানটিতে আমরা একুশে ফেব্রুয়ারি পালন করেছি। ১২টা ১ মিনিটে নীরবতা পালন করে ভাষা শহীদদের প্রতি আমরা শ্রদ্ধা জানিয়েছি। জাতীয় দলের সাবেক ক্যাপ্টেনরা দাঁড়িয়েছেন, সবাই দাঁড়িয়েছেন। ভাষার গানও হয়েছিল। একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহর আমরা ভালোভাবে করেছি।’

একুশের প্রথম প্রহরে হিন্দি গান ও নাচের বিষয়টি এড়িয়ে যান তিনি।