বুধবার, ৩ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

পাকিস্তানে গুলি করে চার উন্নয়নকর্মীকে হত্যা

প্রকাশিতঃ সোমবার, ফেব্রুয়ারি ২২, ২০২১, ৯:১৯ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের তালেবান ঘাঁটিখ্যাত উত্তর ওয়াজিরিস্তানে চার নারী উন্নয়নকর্মীকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারীরা। দেশটির ইপ্পি গ্রামের কাছে মির আলি শহরের কয়েক কিলোমিটারের পশ্চিমে তাদের গাড়িতে এ হামলার ঘটনা ঘটে। এখনো পর্যন্ত এ হামলার দায় স্বীকার করেনি কোন গোষ্ঠী।

পুলিশ জানিয়েছে, নিহতদের চারজনই নারী। এই হামলা জানান দিয়েছে যে এই এলাকায় আবারও সহিংসতা বৃদ্ধি পেয়েছে। ওয়াজিরিস্তান একসময় পাকিস্তানী তালেবানদের সদর দপ্তর ছিল।

উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা শফিউল্লাহ গান্দাপুর গণমাধ্যমকে জানান, সোমবার সকাল সাড়ে ৯টায় (০৪:৩০ জিএমটি) মীর আলী শহর থেকে কয়েক কিলোমিটার পূর্বে ইপ্পি গ্রামের কাছে এই হামলার ঘটনা ঘটে। বন্দুকধারীরা উন্নয়নকর্মীদের গাড়িতে হামলা চালিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় আহত হয়েছে গাড়িচালক। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ কর্মকর্তা আরও বলেন, ‘এটা উগ্রপন্থীদের আধিপত্যের জেলা। এখানে সবসময় হুমকির মধ্যে থাকতে হয়। এখানকার উপজাতি সংস্কৃতিতে নারীদের স্বাধীনভাবে চলাফেরাকে গ্রহণযোগ্য মনে করা হয় না বলে জানান তিনি।’

উত্তর ওয়াজিরিস্তানে এক সময় তেহরিক-ই-তালিবানের (টিটিপি) একটি সহযোগী গোষ্ঠীর প্রধান ঘাঁটি ছিল। স্থানীয় প্রশাসনকে উৎখাত করে সেখানে শরিয়া আইন প্রতিষ্ঠার চেষ্টা চালায় তারা।