শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

না ফেরার দেশে কক্সবাজার পৌর কাউন্সিলর কাজী মোরশেদ

প্রকাশিতঃ শুক্রবার, ফেব্রুয়ারি ২৬, ২০২১, ১১:৫১ অপরাহ্ণ


কক্সবাজার প্রতিনিধি : চিকিৎসকদের নানা প্রচেষ্টাকে ব্যর্থ করে অবশেষে মারা গেলেন কক্সবাজার পৌরসভার ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী মোরশেদ আহমদ বাবু (৪২)।

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন বলে জানিয়েছেন কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

বাবু কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। তিনি প্রয়াত আওয়ামী লীগ নেতা কাজী তোফায়েল আহমেদের মেঝ ছেলে।

পৌর মেয়র মুজিবুর রহমান জানান, স্ট্রোক করে গত বুধবার বিকাল থেকে কক্সবাজার হাসপাতালে ভর্তি ছিলেন কাজী মোরশেদ আহমদ বাবু। তাকে সংজ্ঞাহীন অবস্থায় গত ৭২ ঘন্টা কক্সবাজার সদর হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। নানা প্রচেষ্টার পরও তার জ্ঞান ফেরাতে ব্যর্থ হয়ে শুক্রবার সন্ধ্যায় তাকে ক্লিনিক্যালি মৃত ঘোষণা করা হয়।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শাহীন আবদুর রহমান জানান, ভর্তির পর থেকে পুরোপরি সংজ্ঞাহীন অবস্থায় ছিলেন কাজী মোরশেদ আহমদ বাবু। প্রয়োজনীয় সকল চিকিৎসা দেয়ার পরও অবস্থার কোনো পরিবর্তন হয়নি। ৭২ ঘন্টা পর্যবেক্ষণ শেষে বেঁচে থাকার আশা শেষ হওয়ায় ওনাকে ক্লিনিক্যালি ডেড ঘোষণা করা হয়েছে।

বাবুর বড় ভাই কাজী শামীম আহমেদ জানান, রাতেই বাবুর মরদেহ কলাতলীর লাইটহাউজস্থ বাসায় নিয়ে আসা হয়েছে। শনিবার বাদে জোহর দক্ষিণ বাহারছরা গোলচত্ত্বর মাঠে তার জানাজা সম্পন্ন করার পরিকল্পনা নেয়া হয়েছে।