শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

তরুণ শিল্পোদ্যোক্তা রুম্মানের হাতে ‘চ্যানেল আই মিডিয়া অ্যাওয়ার্ড’

প্রকাশিতঃ শনিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২১, ৬:০০ অপরাহ্ণ


চট্টগ্রাম : লাইফস্টাইল বিজনেস পরিচালনা ও বেকার তরুণ-তরুণীদের কর্মসংস্থানের ব্যবস্থা করায় ‘সেফকিপার চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড-২০২০’ পেলেন চট্টগ্রামের তরুণ উদ্যোক্তা সৈয়দ জালাল আহমেদ রুম্মান। ‘বিজনেস ইনোভেশন অ্যান্ড এন্টারপ্রিনিয়রশিপ’ ক্যাটাগরিতে বিশেষ এই সম্মাননা পেয়েছেন তিনি।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চ্যানেল আই-এর চেতনা চত্বরে এক অনুষ্ঠানে সৈয়দ জালাল আহমেদ রুম্মানের হাতে এই সম্মাননা তুলে দেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম।

ডিজিটাল প্লাটফর্মে বেশ কয়টি ক্ষেত্রে অবদান ও শ্রেষ্ঠত্বের জন্য চ্যানেল আই ‘সেফকিপার চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড-২০২০’ দিয়েছে।

এ সময় সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী জি এম কাদের এবং চ্যানেল আই’র পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার (২২ ফেব্রুয়ারি) ‘বিজনেস ইনোভেশন অ্যান্ড এন্টারপ্রিনিয়রশিপ’ ক্যাটাগরিতে মনোনয়ন পাওয়ায় এই সম্মাননা দেওয়া হবে বলে চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ চিঠির মাধ্যমে নিশ্চিত করেন।

সৈয়দ জালাল আহমেদ রুম্মান বলেন, ‘আগে আমরা বিজনেস বলতে বুঝতাম শুধু ট্রেডিং, আমদানি-রপ্তানি। কিন্তু নতুন নতুন বিজনেস আইডিয়া এখন দেশে প্রতিষ্ঠিত হয়েছে। লাইফস্টাইল নিয়েও যে বিজনেস হতে পারে, এর মধ্য দিয়ে তরুণদের কর্মসংস্থান হতে পারে সে ধারণা অনেকের মধ্যেই ছিলো না। চ্যানেল আই সেই নতুনত্বকে স্বাগত জানিয়েছে।’

‘বিজনেস ইনোভেশন অ্যান্ড এন্টারপ্রেনিয়রশিপ’ সম্মাননা পেয়ে নিজের অনুভূতি জানাতে গিয়ে তিনি বলেন, ‘চ্যানেল আই এর মতো দেশের একটি বড় গণমাধ্যমের কাছ থেকে সম্মাননা পেয়ে ভালো লাগছে। এসব সম্মাননা হলো কাজের স্বীকৃতি। আর স্বীকৃতি কাজের গতি বাড়ায়। নতুন উদ্যমে কাজ করতে উৎসাহ দেয়। আগামী দিনে তরুণ প্রজন্মের জন্য কর্মসংস্থান সৃষ্টিতে নতুন নতুন উদ্যোগ গ্রহণে এই অর্জন আমাকে অনুপ্রাণিত করবে। আমি চ্যানেল আই ও শাইখ সিরাজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

উল্লেখ্য, সৈয়দ জালাল আহমেদ রুম্মান চট্টগ্রাম মহানগরীতে তারুণ্য নির্ভর ব্যতিক্রমী বিজনেস আইডিয়া বাস্তবায়নে ইতোমধ্যে ব্যাপক সাফল্য অর্জন করেছেন। ডিজিটাল মাধ্যমে ব্যবসার প্রসারেও তিনি একজন সফল উদ্যোক্তা। চট্টগ্রামের জনপ্রিয় হাইড আউট লাউঞ্জ, হাইড আউট গেম জোন অ্যান্ড থিম পার্ক, উইন্ড অব চেইঞ্জ, হ্যামার স্ট্রেংথ ফিটনেস সেন্টার, হাবিব তাজকিরাজ লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ জালাল আহমেদ রুম্মান।