শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

চট্টগ্রাম মেডিকেলে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ, কক্ষ ভাঙচুর

প্রকাশিতঃ মঙ্গলবার, মার্চ ২, ২০২১, ৫:১৩ অপরাহ্ণ

চট্টগ্রাম : চট্টগ্রাম মেডিকেল ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় কলেজ ছাত্রলীগের দপ্তর সম্পাদক অর্নিবাণ দে’সহ কয়েকজন আহত হয়েছেন। সংঘর্ষ চলাকালে ভাঙচুর করা হয়েছে মেডিকেল কলেজ ছাত্রাবাসের ৬টি কক্ষ।

মঙ্গলবার (২ মার্চ) বিকেল ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজের ছাত্রাবাসে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয়।

আ জ ম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের দপ্তর সম্পাদক অর্নিবাণ দে একুশে পত্রিকাকে বলেন, কলেজ ছাত্রাবাসের দ্বিতীয় ও তৃতীয় তলায় ৯, ১০, ১১, ১২, ১৩, ১৪ নম্বর কক্ষে শিক্ষা উপমন্ত্রীর নাম ভাঙিয়ে জামায়াত ও শিবিরপন্থী এবং ছাত্রলীগে অনুপ্রবেশকারীরা হামলা চালিয়েছে। হামলায় আমিসহ কয়েকজন আহত হয়েছেন। হামলার সময় পুলিশ নিরব ভূমিকা পালনসহ নানাভাবে হামলাকারীদের সমর্থন করেছে।

এ বিষয়ে চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) রিয়াজ উদ্দিন চৌধুরী একুশে পত্রিকাকে বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম মেডিকেল কলেজের ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিষয়টি জানতে পেরে আমরা ছাত্রাবাসে অবস্থান নিয়েছি। এই মুহূর্তে পরিস্থিতি শান্ত রয়েছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। গণমাধ্যমকর্মীদের ছাত্রাবাসে প্রবেশ করতে দেয়নি পুলিশ।