শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

বলিভিয়ায় বিশ্ববিদ্যালয়ের রেলিং ভেঙে পাঁচ শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিতঃ বুধবার, মার্চ ৩, ২০২১, ১১:৫৯ পূর্বাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক : রেলিং ভেঙে বলিভিয়ায় একটি সরকারি বিশ্ববিদ্যালয়ের অন্তত ৫ শিক্ষার্থীর মারা গেছে। স্থানীয় সময় মঙ্গলবার (০২ মার্চ) এ দুর্ঘটনা ঘটে।

দেশটির সরকার মঙ্গলবার বলেছে, পশ্চিম বলিভিয়ার পাবলিক ইউনিভার্সিটি অফ এল আলটোতে (ইউপিইএ) এই ঘটনা ঘটে। সেখানে একটি চার তলার রেলিং ভেঙ্গে পড়ে এই দূর্ঘটনা ঘটে। এতে আরও তিনজন আহত হয়েছে।

সিনহুয়া জানায়, লা পাজ শহরের কাছে বিশ্ববিদ্যালয়টিতে এখন পর্যন্ত ৫ জন মারা যাওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। এছাড়া আহত ৩ জনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে।

স্থানীয় গণমাধ্যম জানায়, দুর্ঘটনার আগে একদল শিক্ষার্থী বিবাদে জড়িয়ে পড়েছিল। ওই সময় তাদের মধ্যে ধস্তাধস্তিতে রেলিংটি ভেঙ্গে পড়ে।

দেশটির মন্ত্রী ডেল ক্যাস্টিলো বলেন, “আমি এইমাত্র পুলিশ প্রধান ঝনি আগুইলেরাকে নির্দেশ দিয়েছি কি ঘটেছে তার পূর্ণাঙ্গ প্রতিবেদন তৈরি করতে। তাদের ঘটনাস্থলে গিয়ে তদন্তের নির্দেশ দিয়েছি।”

এল আলটো পুলিশ কমান্ডার কর্নেল লিওনেল জিমেনেজের একটি প্রতিবেদনে বলা হয়, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের ছাত্রদের একটি জমায়েতের সময় এই মারাত্মক দুর্ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনের বেলকনির রেলিং ধসে পড়লে অন্তত ৮ জন নিচে পড়ে যান। এসময় ঘটনাস্থলেই মারা যান ৫ জন। আহত ৩ জনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।