শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

সুদীপ্ত হত্যা: আত্মসমর্পণের পর কারাগারে নিয়াজ মোর্শেদ নিপু

প্রকাশিতঃ বুধবার, মার্চ ৩, ২০২১, ৪:০৫ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রামে ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যার অন্যতম আসামি নিয়াজ মোর্শেদ নিপুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

আজ বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম সরওয়ার জাহানের আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী বাবুল দাশ জানান, আদালতে আত্মসমর্পণের পর বিচারক নিপুকে কারগারে পাঠানোর আদেশ দেন।

২০১৭ সালের ৬ অক্টোবর সকালে দক্ষিণ নালাপাড়ার নিজ বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করা হয় নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে। এ ঘটনায় সুদীপ্তর বাবা সদরঘাট থানায় অজ্ঞাতপরিচয় সাত/আটজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

গত ১ ফেব্রুয়ারি সুদীপ্ত হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমসহ ২৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মামলার অন্যতম আসামি দিদারুল আলম মাসুম, নিয়াজ মোর্শেদ নিপু, মোক্তার হোসেন ও আইনুল কাদের নিপুকে ঘটনার মূল পরিকল্পনাকারী বলে জানায় পিবিআই। এ মামলায় ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ মধ্যে চারজন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এ ছাড়া ৮১ জনের সাক্ষী গ্রহণ করেছে পিবিআই।

মূল পরিকল্পনাকারী হিসেবে পিবিআইয়ের অভিযোগপত্রে উঠে আসা দিদারুল আলম মাসুমকে গত বছরের ৪ আগস্ট ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। দুই মাস জেলে থেকে জামিনে বের হয়ে আসেন তিনি।

পরে উচ্চ আদালতের নির্দেশে গত ১৩ নভেম্বর নিম্ন আদালতে হাজির হলে জামিন বাতিল করে পুনরায় কারাগারে পাঠানো হয় তাকে। বর্তমানে মাসুম জামিনে আছেন।