শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

রাউজানে ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপন

প্রকাশিতঃ রবিবার, মার্চ ৭, ২০২১, ৭:২৪ অপরাহ্ণ

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি: রাউজানে নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

রাউজান উপজেলা প্রশাসন ও রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠন সমূহের উদ্যোগে আয়োজিত পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।

সকালে উপজেলা পরিষদের সন্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে ও সালসাবিল করিম চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ, সহকারী কমিশনার ভূমি অতীশ দর্শী চাকমা, উপজেলা আ.লীগের সি.সহ সভাপতি আনোয়ারুল ইসলাম।

 

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন প্রধান অতিথি।

পরে মুন্সিরঘাটাস্থ উপজেলা আ.লীগের দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওহাবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন রাউজান উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠন সমূহের।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ ফজলে করিম চৌধুরী বলেন, পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ একটি মডেল। দেশ আমাকে কি দিয়েছে সেটি না ভেবে দেশকে আমি কি দিতে পেরেছি সেটিই ভাবতে হবে। সকলকে নিজ নিজ অবস্থানে দেশের সেবায় আত্ননিয়োগ করতে হবে। তিনি আরও বলেন, ৭ মার্চের ভাষণ বাঙ্গালি জাতির জন্য একটি দিক নির্দেশনা ছিল।

মুজিববর্ষকে স্মরণীয় রাখতে বছরজুড়েই রাউজানে বৃক্ষরোপণ, খেলাধুলা, রক্তদানসহ নানা কর্মসূচি থাকবে।