রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সম্মেলনের নির্দেশনা দেওয়া হয়েছে-এ কথা গুজব: আল নাহিয়ান

প্রকাশিতঃ ১১ মার্চ ২০২১ | ৬:৪১ অপরাহ্ন

ঢাকা: বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সম্মেলনের নির্দেশনা দেওয়া হয়েছে- এ ধরণের কথা গুজব বলে জানিয়েছেন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান জয়। বৃহস্পতিবার (১১ মার্চ) গণমাধ্যমে এ কথা জানান তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি সাংগঠনিক কর্মসূচির মাধ্যমে সামনের দিকে এগিয়ে যেতে বিভিন্ন কর্মসূচি পালনের পাশাপাশি সংগঠনকে তৃণমূল থেকে শক্তিশালী করতে বিভিন্ন নির্দেশনা দিয়েছেন। তবে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সম্মেলন করার কোনো গাইডলাইন বা নির্দেশনা দেওয়া হয়নি।

২০১৯ সালের ১ অক্টোবর চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে অব্যাহতি প্রদান করা হয়।

গঠনতন্ত্র অনুযায়ী ১ নম্বর সহসভাপতি আল নাহিয়ান জয় সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এবং ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান।

তিন মাস পর, গত বছরের ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনীর অনুষ্ঠানে ভারমুক্ত করা হয় জয়-লেখককে। ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর তিন মাসের মাথায়ই গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির মেয়াদ শেষ হয়ে যায়।

কিন্তু গত বছরের জানুয়ারিতে পূর্ণ দায়িত্ব পাওয়ার পর আরও একবছর অতিক্রম করছেন তারা।

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক আল নাহিয়ান জয় ও লেখক ভট্টাচার্য গণভবনে আওয়ামী লীগ সভাপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

আল নাহিয়ান জয় বলেন, আমরা মনে করি সম্মেলনের নির্দেশনা দেওয়া হয়েছে-যারা এ ধরণের কথা ছড়াচ্ছে তাদের নিশ্চয় অন্য কোনো এজেন্ডা আছে।

এদিকে গত বছর জয়-লেখক ভারমুক্ত হওয়ার কিছুদিনের মধ্যেই দেশে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। তাতে করে সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হয়।

করোনা সংক্রমণের কারণে ‘নিউ নরমাল’ পরিস্থিতি বিবেচনায় নিয়ে হলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি ঘোষণা শুরু হয়। ইতোমধ্যে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমসহ সাংগঠনিকভাবে বিভিন্ন সম্মেলনেও অনুষ্ঠিত করে।

এ ছাড়া ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির শূন্য পদগুলোও পূরণ করে জয়-লেখক।