রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

চট্টগ্রামে করোনায় আরেকজনের মৃত্যু, শনাক্ত ৪৯৪

প্রকাশিতঃ ৬ এপ্রিল ২০২১ | ১১:১৯ পূর্বাহ্ন


চট্টগ্রাম : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ২ হাজার ৫৪০ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ৪৯৪ জন; নতুন শনাক্তদের মধ্যে ৪৩৯ জন নগরের ও ৫৫ জন উপজেলার বাসিন্দা।

আজ মঙ্গলবার (৪ এপ্রিল) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি একুশে পত্রিকাকে জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ৪২ হাজার ৩০১ জনের মধ্যে ৩৩ হাজার ৮২১ জন নগরের ও ৮ হাজার ৪৮০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় একজন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৯৬ জন; এর মধ্যে ২৯১ জন নগরের ও ১০৫ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২১১ জনের নমুনা পরীক্ষা করে ৯১ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৮৪১ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ৬৬০ জনের নমুনা পরীক্ষা করে ৮৭ জনের ও সিভাসুতে ২৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা পাওয়া গেছে।

ইমপেরিয়াল হাসপাতালে ২০৪ জনের নমুনা পরীক্ষা করে ৭৪ জনের ও শেভরণে ২৭৯ জনের নমুনা পরীক্ষা করে ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে।

আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের ও আরটিআরএলে ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা ধরা পড়েছে।