চট্টগ্রামে মা-মেয়ের অশ্লীল ভিডিও ধারণ, দুই ভাই গ্রেপ্তার


চট্টগ্রাম : চট্টগ্রামে এক কলেজছাত্রী ও তার মায়ের অশ্লীল ভিডিও ধারণ করে ফেসবুকে প্রচার এবং টাকা দাবির অভিযোগে দুইজন গ্রেপ্তার হয়েছেন।

বুধবার (৭ এপ্রিল) রাতে প্রবর্তক সংঘের পাহাড় এবং নন্দনকানন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার আসিফ মহিউদ্দীন।

গ্রেপ্তারকৃতরা হলেন- অভিষেক সেন শর্মা (১৯) ও আদিত্য বড়ুয়া (১৮)। সম্পর্কে তারা আপন খালাতো ভাই। অভিষেক চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির বিবিএতে পড়ালেখা করছেন। আদিত্য সেন্টপ্লাসিড স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি’র ছাত্র।

পুলিশ জানায়, পাঁচলাইশ থানায় দায়ের করা মামলায় এক কলেজছাত্রী অভিযোগ করেন, গত ২৯ মার্চ রাতে তার ফেসবুক ম্যাসেঞ্জারে এবং হোয়াটস অ্যাপে বাসায় পোশাক পাল্টানোর ভিডিও পাঠায় অভিষেক। কলেজছাত্রী এবং তার মা অভিষেকের সঙ্গে যোগাযোগ করলে সে জানায়, এ ধরনের আরও ভিডিও সে বিভিন্ন জনের ম্যাসেঞ্জারে পাঠিয়েছে। সেগুলো পর্নসাইটে আপলোডের হুমকি দিয়ে সে ৯ হাজার টাকা দাবি করে। ওই ছাত্রীকে তার মায়েরও একই ধরনের কয়েকটি অশ্লীল ভিডিও ফেসবুকে এবং হোয়াটস অ্যাপে পাঠায়। ভুক্তভোগীরা বিষয়টি কাউন্টার টেরোরিজম ইউনিট ও পাঁচলাইশ থানাকে অবহিত করে।

কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার আসিফ মহিউদ্দীন বলেন, প্রবর্তক সংঘের পাহাড়ে অভিষেকের নানার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। অভিষেককে জিজ্ঞাসাবাদে স্বীকার করে প্রবর্তক সংঘের পাহাড়ের প্রহরীর ছেলে এই ভিডিও করে অভিষেককে দিয়েছে।

‘অভিষেক তার খালাতো ভাই আদিত্যকে দিয়েছে। আদিত্য ভিন্ন নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট খুলে সেগুলো কয়েকজন বন্ধুর ম্যাসেঞ্জারে দেয় এবং পর্নসাইটে দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করে। প্রহরীর ছেলেকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।’