শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

ভাই হত্যামামলার সাক্ষী ভাইকেও হত্যা করলো দুর্বৃত্তরা

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ৮, ২০২১, ১০:৪১ অপরাহ্ণ


আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের আনোয়ারা উপজেলার কৈনপুরা এলাকায় ভাই হত্যা মামলার সাক্ষী আরেক ভাইকে হত্যার অভিযোগ ওঠেছে। নিহত রূপন আচার্য (৩৫) আনোয়ারা উপজেলার কৈনপুরা এলাকার মৃত রাখাল আচার্যের ছেলে।

বৃহস্পতিবার (৮ মার্চ) সকালে কৈনপুরা এলাকায় আশ্রমের পাশ থেকে অজ্ঞান অবস্থায় রূপনকে উদ্ধার করে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্থানীয়রা। এসময় দায়িত্বরত চিকিৎসকরা চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক রূপনকে মৃত ঘোষণা করেন। পরে তার লাশ ময়নাতদন্তের জন্য পাঠায় পুলিশ। ময়নাতদন্ত শেষে সন্ধ্যা ৭ টার দিকে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
এর আগে বুধবার দিবাগত রাতের কোনও এক সময় রূপনকে পিটিয়ে আহত করার ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তার মাথা ও পেটের বাম পাশে আঘাতের চিহ্ন রয়েছে বলে পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন।

নিহত রূপন আচার্যের ভাতিজা রিমন আচার্য একুশে পত্রিকাকে জানান, তার ভাই প্রিয়রঞ্জন আচার্যকে (২০) তুচ্ছ ঘটনার জেরে ২০১৩ সালে খুন করা হয়। এই ঘটনার প্রত্যক্ষদর্শী সাক্ষী ছিলের তার চাচা রূপন আচার্য। এই মামলার আগামী রোববার চার্জগঠনের দিন ছিল। এর আগেই তার চাচাকে খুন করা হলো।

রূপন আচার্য্যরে ভাই হারাধন আচার্য একুশে পত্রিকাকে বলেন, ‘আমার ভাইকে পূর্ব শত্রুতার জেরে রুবেল জলদাস খুন করেছে। তারা এলাকায় মাদকের সা¤্রাজ্য গড়ে তুলেছে। রুবেল দাশের বড় ভাই শংকর জলদাশ মাদকসহ র‌্যাবের হাতে আটক হয়ে বর্তমানে কারাগারে আছে।’

এ প্রসঙ্গে আনোয়ারা থানার ওসি এসএম দিদারুল ইসলাম সিকদার বলেন, ‘রূপন খুনের ঘটনায় সুমন নামের একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে। এই হত্যাকা-, কেন কারা ঘটিয়েছে এসব ব্যাপারে তদন্ত করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।