বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮

চট্টগ্রামে মসজিদে তারাবি পড়াকে কেন্দ্র করে পুলিশকে ঢিল, গ্রেপ্তার ১১

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ১৫, ২০২১, ১:৩১ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের চান্দগাঁও আবাসিক বি-ব্লক এলাকায় একটি জামে মসজিদে তারাবির নামাজ পড়াকে কেন্দ্র করে পুলিশকে ঢিল ছুড়েছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার রাতে সংঘটিত এ ঘটনায় পুলিশ ৩০ জনকে আটক করে। এরমধ্যে ১১ জনের বিরুদ্ধে পুলিশের উপর হামলার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আজ বৃহস্পতিবার আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার হওয়া ১১ জন হলেন- মো. হোসেন রবিন (৩৪), কফিল উদ্দিন (৩৮), আলী হায়দার (৩৫), মো. আমিরুল হক (৩৬), ইউনুছ ইবনে ফরিদ মিয়া, আজম মো. সরওয়ার, মেহেদী হাসান (২৪), সাহেদুজ্জামান (১৯), জিয়াউদ্দিন (২০), মোহাম্মদ ইব্রাহিম (২০) এবং মাহমুদুল হক।

চান্দগাঁও থানার ওসি মোস্তাফিজুর রহমানের ভাষ্য, গতকাল বি-ব্লকের ওই মসজিদে তারাবি পড়া নিয়ে মুসল্লিরা বিভক্ত হয়ে পড়ে। এসময় মুসল্লিদের মধ্যে জামায়াত-শিবিরের কিছু কর্মী “নারায়ে তাকবির” বলে স্লোগান দেয়। এরপর সংঘর্ষ আশংকার কথা জানিয়ে পুলিশকে বিষয়টি অবহিত করে মসজিদ কমিটির লোকজন।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে লকডাউনে সরকারি বিধিনিষেধ মেনে নামাজ আদায় করার জন্য উপস্থিত মুসল্লিদের আহ্বান জানায়। এরপর ঘটনাস্থল ত্যাগ করার সময় একদল মুসল্লি পুলিশকে লক্ষ্য করে ঢিল মারে। এরপর ধাওয়া দিয়ে ৩০ জনকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

ওসি মোস্তাফিজুর বলেন, আজ যাচাই-বাছাই শেষে পুলিশকে লক্ষ্য ঢিল ছোড়ার ঘটনায় ১১ জনের সম্পৃতা পেয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বাকি ১৯ জনকে ছেড়ে দেওয়া হয়েছে।