বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮

কর্ণফুলীতে নৌকাডুবি, উদ্ধার ৫

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ১৫, ২০২১, ১:৪৩ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রামের কর্ণফুলীর ডাঙ্গারচর ঘাটে অতিরিক্ত যাত্রী বোঝাই করে নদী পারাপারের সময় নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৫ জন যাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কর্ণফুলীর ডাঙ্গারচর থেকে ১৫-২০ জন যাত্রী নিয়ে সল্টগোলা ঘাটের উদ্দেশ্যে যাচ্ছিল ইঞ্জিনচালিত নৌকাটি। এ সময় নৌকাটি একটি জাহাজের সাথে ধাক্কা লাগলে ৪-৫ জন যাত্রী আতঙ্কিত হয়ে নদীতে লাফ দেয়। তাদের সবাইকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে নৌ পুলিশ।

সদরঘাট নৌ থানার ওসি এবিএম মিজানুর রহমান বলেন, দুর্ঘটনা কবলিত নৌকাটিতে ১৫-২০ জন যাত্রী ছিলেন। তার মধ্যে কিছু দুধ বিক্রেতা, কিছু গার্মেন্টস শ্রমিক এবং কিছু লোক ছিল সবজি বিক্রেতা। ওই সময় নৌকাটি একটি জাহাজের সাথে ধাক্কা লাগলে কিছু যাত্রী আতঙ্কিত হয়ে লাফ দেয়। তাদের উদ্ধার করে চিকিৎসা দেওয়া হয়েছে। তবে এই ঘটনায় কেউ কেউ বলছে একজন নিখোঁজ রয়েছেন, তবে সেটি কতটুকু সত্য তা নিশ্চিত নই।’

ঘাট ইজারাদার মো. ওসমান বলেন, ‘একটি জাহাজের সাথে ধাক্কা লেগে একটি নৌকা উল্টে যায়। কিছু যাত্রী আতঙ্কিত হয়ে নদীতে লাফ দিলে তাদের উদ্ধার করা হয়। তবে এই ঘটনায় কেউ আহত বা নিহত হয়নি।’

সরকারি নিষেধ উপেক্ষা করে লকডাউনে অতিরিক্ত যাত্রী নিয়ে ঘাটে নৌকা চলাচল করছে কেন? জানতে চাইলে, ইজারাদার মো. ওসমান কোন সদুত্তর দিতে পারেননি।