বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮

আনোয়ারায় টিসিবির পণ্য মুদি দোকানে, জব্দ ও জরিমানা

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ১৫, ২০২১, ৮:৪৬ অপরাহ্ণ


আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের আনোয়ারায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি করা হচ্ছিল মুদি দোকানে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার মালঘর বাজারে মেসার্স আবুল কালাম স্টোর নামে একটি মুদি দোকানে অভিযান চালিয়ে বিষয়টি জানতে পারে প্রশাসন।

ওই মুদি দোকান থেকে টিসিবির ১ হাজার ২০ লিটার বোতলজাত সয়াবিন তেল ও দুই বস্তা চিনি জব্দ করা করেছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি মুদি দোকানি আবুল কালামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করা আনোয়ারা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হাসান চৌধুরী বলেন, জব্দ করা টিবিসির পণ্যগুলো উপজেলায় কর্মহীন হয়ে পড়া দিনমজুরদের ত্রাণ হিসেবে দেওয়া হবে।

এর আগে গত বুধবার সন্ধ্যায় একুশে পত্রিকার এ প্রতিবেদক টিসিবির পণ্য মুদির দোকানে মজুদ করে বিক্রি করার বিষয়টি জানতে পারেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমদকে অবহিত করা হলে তিনি সঙ্গে সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হাসান চৌধুরীকে ঘটনাস্থলে পাঠান।

তিনি টিসিবির পণ্য মজুদ রাখা গোডাউন সিলগালা করে বৃহস্পতিবার সকালে ইউএনও’র কার্যালয়ে ওই দোকানিকে আসতে বলেন। দোকান মালিক আবুল কালাম ইউএনওর কার্যালয়ে এসে স্বীকার করেন তার ভাগিনা মোজ্জাম্মেল হকের কাছ থেকে টিসিবির পণ্যগুলো কম দামে কিনে মজুদ করে বিক্রি করছেন তিনি। পরে তাকে জরিমানা ও পণ্যগুলো জব্দ করা হয়।

এ বিষয়ে টিসিবির ডিলার মোজাম্মেল হক একুশে পত্রিকাকে মুঠোফোনে বলেন, আমি প্রতিটি এলাকায় টিসিবির পণ্য গাড়িতে করে পাঠিয়ে দিই। এখন কেউ যদি এই পণ্য ক্রয় করে মজুদ করে এখানে আমার কী করার আছে।

মামার দোকানেই বিপুল পরিমাণ টিসিবির পণ্য মজুদ রাখা নিয়ে প্রশ্ন করলে মোজাম্মেল বলেন, ‘আপনি কোথায় এখন? আমি আপনার সাথে বসবো।’ এ কথা বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার শেখ জুবায়ের আহমদ বলেন, ‘আবুল কালাম নামে ওই মুদি দোকানি সরকারি প্রতিষ্ঠান টিসিবির সয়াবিন তেলসহ আরো পণ্য নিজের মুদি দোকানে বিক্রি করছিলেন। তার দোকান থেকে জব্দ করা পণ্য উপজেলার কর্মহীন হয়ে পড়া দিনমজুরদের ত্রাণ হিসেবে দেওয়া হবে।’

তিনি আরও বলেন, আবুল কালাম টিসিবির পণ্যগুলো ডিলার মোজাম্মেল হকের কাছ থেকে নেয়ার কথা স্বীকার করেছেন।টিসিবি কর্তৃপক্ষকে মোজাম্মেলের ডিলারশিপ বাতিলের সুপারিশ করা হবে।